ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কনসার্ট বাতিল করলো চিরকুট

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস আতঙ্ক। বেড়েই চলছে মৃতের সংখ্যা। বাংলাদেশেও মারা গেছেন একজন। এরইমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠান, খেলাধুলা, সিনেমা হল, থিয়েটার বন্ধ ঘোষণা করেছে। এবার সব ধরনের কনসার্ট বাতিল করলো ব্যান্ড দল চিরকুট।

ব্যান্ডের অন্যতম সদস্য শারমিন সুলতানা সুমি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে করোনা ভাইরাস থেকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন। ওই পোস্টে তিনি লিখেছেন, আমরা কনসার্ট করছি না। বাড়িতে থাকছি। আপনিও বাড়িতে থাকুন। কোন উপসর্গ দেখা গেলে শারিরীক দূরত্ব বজায়ে রাখুন। পরিচ্ছন্ন থাকুন। করোনা মহাদুর্যোগে সবাইকে সুস্থ থাকতে সহযোগিতা করুন।

জানা গেছে, চলতি মাসে দেশ ও বিদেশে চিরকুটের পাঁচটি কনসার্ট স্থগিত হয়েছে। আসছে এপ্রিলেও বেশ কয়েকটি কনসার্টের শিডিউল দেয়া ছিল ব্যান্ডটির। সেগুলোও আপাতত স্থগিত করা হয়েছে।

সুমি বলেন, বুধবার থেকে চিরককুটের অফিসও বন্ধ করে দেয়া হয়েছে। এই মহূর্তে ঘরে বসে অফিস করবো। ফেসবুকের মাধ্যমে মানুষকে সচেতন করার চেষ্টা করবো। গান বানাবো আর পরিবারের সঙ্গে সময় কাটাবো। আর প্রার্থনা করি, নিশ্চয় এই মহামারী পরিস্থিতি থেকে দ্রুত মুক্তি পাবে পৃথিবী।

ব্যান্ড দল চিরকুট চলতি বছর ১৮ বছরে পা রখেছে। বছরটি স্মরণীয় করে রাখতে ১২ মাসে ১৮টি গান প্রকাশ করবে ব্যান্ডটি। এর অংশ হিসেবে প্রথমবার তারা ‘বাংলার কথা’ শিরোনামের দেশাত্মবোধক গান প্রকাশ করেছেন। এছাড়াও কয়েকটি গান প্রকাশ করেছে দলটি। 

চিরকুটের দীর্ঘ পথচলায় মাত্র তিনটি অ্যালবাম প্রকাশিত হয়েছে। এরমধ্যে ২০১০ সালে প্রকাশিত হয় তাদের প্রথম অ্যালবাম ‘চিরকুটনামা’। এই অ্যালবামের ‘খাজনা’ গানটি শ্রোতামহলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। চিরকুটের দ্বিতীয় অ্যালবাম ‘জাদুর শহর’ আর তৃতীয় অ্যালবাম ‘উধাও’।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//