ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

৫৭৯

অজ্ঞান পার্টির তৎপরতা বেড়েছে লক্ষ্মীপুর-রামগতি আঞ্চলিক মহাসড়কে

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

লক্ষ্মীপুর-রামগতি আঞ্চলিক মহাসড়কের যাত্রীবাহী বাসে অজ্ঞান পার্টি তৎপরতা দেখা দিয়েছে। কৌশলে খপ্পরে পেলে সর্বস্ব হাতিয়ে নিচ্ছে তারা। লক্ষ্মীপুর থেকে রামগতিগামী লোকাল বাস ও চট্টগ্রাম থেকে রামগতি গামী যাত্রীবাহী বাসে অজ্ঞান পার্টি হানা দেয়। ওই চক্রের খপ্পরে পড়ে প্রানও হারাতে হয়েছে এক বৃদ্ধকে। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সাংবাদিক।

অপরাধীরা কৌশল হিসেবে চা, কফি, বিস্কুট, ডাবের পানি, কোমল পানীয়, ফল বা পানের সঙ্গে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে যাত্রীদের খাওয়ায়। যাত্রীর সঙ্গে বন্ধুর মতো আচরণ করে তারা এই কাজটি করে। অনেক ক্ষেত্রে স্বল্পমূল্যের চর্মরোগ অ্যাজমা বাতের ব্যথা ও ভিটামিন ওষুধ বিক্রির কথা বলে এগুলো খাওয়ায়।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছেন লক্ষ্মীপুর থেকে প্রকাশিত দৈনিক রব পত্রিকার সম্পাদক এমএ শহীদ। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি এখনও নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। দেড় বছর আগে ওই সড়কে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে খোরশেদ আলম নামের এক বৃদ্ধর মৃত্যু হয়েছে।

পুলিশ জানান, বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর ঝুমুর এলাকা থেকে সাংবাদিক শহীদ যাত্রীবাহী লোকাল বাস মিশু পরিবহনে উঠেন। রামগতির আলেকজান্ডার যাওয়ার পথে অজ্ঞান পার্টির সদস্যরা তাকে কৌশলে অজ্ঞান করে সব হাতিয়ে নেয়। আলেকজান্ডার বাসস্ট্যান্ড থেকে স্থানীয় সংবাদিকরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

জানা গেছে, ২০১৮ সালের ১৩ নভেম্বর রাতে ভোলার তজুমুদ্দিন উপজেলার বাসিন্দা খোরশেদ আলাম নামের এক বৃদ্ধ চট্টগ্রাম থেকে লক্ষ্মীপুরের রামগতিগামী বাসে উঠেন। পথিমধ্যে অজ্ঞান পার্টির সদস্যরা তাকে খাবারের সঙ্গে নেশা জাতীয়দ্রব্য খাইয়ে দেয়। এতে তিনি বাসে অসুস্থ পড়েন। পরের দিন সকালে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

অজ্ঞান পার্টির সদস্যরা টার্গেটকৃত ব্যক্তি ও তাদের সদস্যকে নেশা জাতীয় দ্রব্য মিশ্রিত খাদ্যদ্রব্যের আমন্ত্রণ জানায়, টার্গেটকৃত ব্যক্তি রাজি হলে তাকে খাওয়ায় এবং নিজদের সদস্যরা কৌশল করে সাধারণ খাবার গ্রহণ করে। খাদ্যদ্রব্য গ্রহণের পর টার্গেটকৃত ব্যক্তি অচেতন হলে তারা তার টাকা, মোবাইল ও অন্যান্য মূল্যবান মালামাল নিয়ে দ্রুত চলে যায়। সাংবাদিক শহীদের ক্ষেত্রেও এমনটা ঘটেছিলো।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোলাইমান বলেন, অজ্ঞান পার্টির বিষয়টি  অধিক গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। জড়িতদের ধরতে চেষ্টা অব্যাহত রয়েছে। সচেতন হওয়ার পরামর্শ দিয়ে ওসি আরও বলেন, যাত্রাপথে অপরিচিত মানুষের দেওয়া খাবার বা পানীয় এড়িয়ে চলা উচিৎ; খোলা খাবার খাওয়া যাবে না। সর্তক থাকতে হবে; সতর্কতা-সচেতনতাই মানুষকে নিরাপত্তা দেয়।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//