ব্রেকিং:
দেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী কোভিড-১৯ টেস্ট: সরকারের পূর্ণ সহযোগিতা পাচ্ছে গণস্বাস্থ্য করোনা সংকট সামলাতে ডিজিটাল ম্যাপ সমৃদ্ধের উদ্যোগ শবেবরাতের মাহাত্ম্যে মানবকল্যাণে প্রধানমন্ত্রীর আহ্বান চীনের কাছে চিকিৎসক-ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ, সহায়তার আশ্বাস চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

১৫৮

অবশেষে পেঁয়াজের দাম ৩২-৪০ টাকায়

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৪ মার্চ ২০২০  

ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধের আদেশ প্রত্যাহারের পর আলোচিত এ পণ্যের দাম দেশের বাজারে আরেক দফা কমেছে। পাইকারিতে কেজি প্রতি ৩২ থেকে ৪০ টাকা এবং কোনো কোনো খুচরা বাজারে ৫০ টাকার মধ্যেই বিক্রি হচ্ছে পেঁয়াজ।

শুক্রবার ঢাকা, চট্টগ্রাম এবং নোয়াখালীর চৌমুহনী বাজারের এমন খবর গণেমাধ্যমে প্রকাশিত হয়েছে।

বিক্রেতারা বলছেন, ভারতের নতুন সিদ্ধান্ত এবং দেশীয় পেঁয়াজ বাজারে ভরপুর আসায় দাম কমছে।

তবে লক্ষ্মীপুরের স্থানীয় কোনো কোনা বাজারে আমদানি করা পেঁয়াজ এখনও ৬০ টাকা কেজি বিক্রি হতে শোনা গেছে।

এ বিষয়ে বিক্রেতারা বলছেন, আমদানি করা আগের কেনা পেঁয়াজ দেশি পেঁয়াজের চেয়ে মানে ‘কিছুটা ভালো’ বলে দামও বেশি।

গত বছরের সেপ্টেম্বরে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ার পর বাংলাদেশে এই পণ্যের বাজারে দেখা দেয় অস্থিরতা। এই নিত্যপণ্যের দাম প্রতি কেজি ৩০-৪০ টাকা থেকে আড়াইশ’ টাকায় উঠে যায়।এই পরিস্থিতিতে বাংলাদেশ সরকার চীন, তুরস্ক, মিশর, মিয়ানমার থেকে আমদানি করে বাজার সামলানোর চেষ্টা চালালেও পেঁয়াজের দর একশ টাকার আশপাশে ঘোরাফেরা করছিল।

এর মধ্যে ফেব্রুয়ারির শেষ দিকে ভারত আবার পেঁয়াজ রপ্তানির ঘোষণা দিলে বাংলাদেশের বাজারে হঠাৎ দাম কমে আসে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর
//