ব্রেকিং:
লক্ষ্মীপুর সদরে পৌনে ১৮ হাজার মণ ধান কেনা শুরু ১০টি ভ্যাকসিন যেকোনো বয়সের নারী ও পুরুষের জন্য খুবই জরুরি পাকিস্তান যেতে ক্রিকেটারদের জোর করা হবে না: পাপন উত্তাল পশ্চিমবঙ্গ, পাঁচ ট্রেন ও ১৫ বাসে আগুন স্টামফোর্ড ছাত্রী রুম্পার মৃত্যু: মেলেনি ধর্ষণের আলামত জিয়া ছিলেন মোস্তাকের সবচেয়ে বিশ্বস্ত: প্রধানমন্ত্রী রাজাকারদের তালিকা প্রকাশ হবে আজ কোন উপজেলা কখন হানাদার মুক্ত হয় ? লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক টুটুল মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ মাত্র ৪ ঘণ্টার ২৬ প্রার্থী মনোনয়ন সংগ্রহ মাদকের বিরুদ্ধে গ্রামবাসীর সমাবেশ প্রেসক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দল আটক শিশুদের মসজিদে প্রবেশে বাধা নয়, উৎসাহ দিন বাড়ি বাড়ি গিয়ে কম্বল দিচ্ছেন ডিসি মাদকবিরোধী জনসচেতনতায় ‘ফানুস’ ভারতের নতুন নাগরিকত্ব আইন বৈষম্যমূলক: জাতিসংঘ খুলনার পাটকল শ্রমিকদের অনশন স্থগিত শহীদ বুদ্ধিজীবী দিবস আজ

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

১৭৬১

অভিষেক সেঞ্চুরিতে সাব্বিরের কড়া জবাব

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯  

ছয় মাসের জন্য নিষিদ্ধ থাকলেও, এক মাস আগেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে সাব্বিরকে জাতীয় দলে ডাকা হয়েছিল। তার দলে ফেরা নিয়ে সমালোচনার জল অনেক দূর গড়িয়েছে। কিন্তু মুখে কুলুপ এঁটে ছিলেন তিনি। এবার সেই সমালোচনার জবাব দিলেন ব্যাট দিয়ে। নিউজিল্যান্ডের বিপক্ষে ডানেডিনে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

সতীর্থরা যখন আসা যাওয়ার মিছিলে, তখন সাইফুদ্দিনকে নিয়ে জুটি বেঁধে প্রতিরোধ গড়ে তুলেছিলেন। সাইফুদ্দিন আউট হয়ে গেলেও সাব্বির শেষ পর্যন্ত উইকেটে থেকে ১০৫ বলে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এতদিন পর্যন্ত সাব্বিরের সর্বোচ্চ রান ছিল ৬৫।

মাথায় পাহাড়সম রানের চাপকে জয় করে কীভাবে খেলতে হয় তা সিনিয়র ক্রিকেটারদের নিজেদের পারফর্মেন্স দিয়ে শেখাচ্ছেন সাব্বির রহমান ও সাইফুদ্দিন। যে পিচে তামিমরা উইকেটের মিছিল করেছেন সে পিচেই কী সাবলীল ব্যাটিংই না করছেন এ দুজন। সিঙ্গেলস-ডাবলসের পাশাপাশি তাদের ব্যাট থেকে আসছে চার-ছক্কাও।

প্রথম পাঁচ ব্যাটসম্যান আউট হয়ে যাওয়ার পর ক্রিজে আসেন এ দুজন। তারা আসার পর থেকেই যেন বদলে গেছে খেলার চেহারা। রং বদলে গেছে পিচেরও। দলীয় ২ রানে তামিম-সৌম্য-লিটন আউট হলে মাহমুদুল্লাহ-মুশফিক প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন। তবে তারাও বেশিক্ষণ টিকতে পারেননি। মুশফিক ১৭ ও মাহমুদুল্লাহ ১৬ রান করে সাজঘরে ফিরে যান।

মুশফিক আউট হলে ক্রিজে আসেন সাব্বির। আর মাহমুদুল্লাহ ফিরে গেলে আসেন সাইফুদ্দিন। এর পরই শুরু হয় এ দুজনের সাবলীল ব্যাটিং। সাইফুদ্দিনের ৪৪ রানে আউট হওয়ার মাধ্যমে ভাঙে ১০১ রানের জুটি। ১০৭ বলে ষষ্ঠ উইকেটে তারা এ রান করেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সাব্বির অপরাজিত আছেন ৮২ রানে।  

ডানেডিনের ইউনিভার্সিটি ওভাল মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ৩৩০ রান করেছে নিউজিল্যান্ড। ম্যাচটি বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হয়। ডানেডিনে আগে ব্যাটিং করে নেওয়া রানের মধ্যে এটা চতুর্থ সর্বোচ্চ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বোচ্চ ৩৬০ রান করেছিলেন কিউইরাই।

স্বাগতিকদের হয়ে হাফ-সেঞ্চুরি করেছেন তিনজন ব্যাটসম্যান। রস টেইলর সর্বোচ্চ ৬৯ রান করেন। এ ছাড়া নিকোলাস ৬৪ ও টম লাথাম ৫৯ রান করেন। শেষ দিকে গ্র্যান্ডহোম, লাথাম ও নিশামের ঝড়ে নিউজিল্যান্ডের রান চলে যায় ধরাছোঁয়ার বাইরে। গ্র্যান্ডহোম মাত্র ১৫ বলে ৩৭ এবং নিশাম ২৪ বলে ৩৭ রান করেন।

ওপেনিংয়ে নেমে আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা গাপটিল ২৯ ও মুনরো আট রান করেন। স্যাটনার মাত্র ৯ বলে ১৬ রান করে সাজঘরে ফিরে যান।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//