ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

১৮৭৯

অভিষেক সেঞ্চুরিতে সাব্বিরের কড়া জবাব

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯  

ছয় মাসের জন্য নিষিদ্ধ থাকলেও, এক মাস আগেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে সাব্বিরকে জাতীয় দলে ডাকা হয়েছিল। তার দলে ফেরা নিয়ে সমালোচনার জল অনেক দূর গড়িয়েছে। কিন্তু মুখে কুলুপ এঁটে ছিলেন তিনি। এবার সেই সমালোচনার জবাব দিলেন ব্যাট দিয়ে। নিউজিল্যান্ডের বিপক্ষে ডানেডিনে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

সতীর্থরা যখন আসা যাওয়ার মিছিলে, তখন সাইফুদ্দিনকে নিয়ে জুটি বেঁধে প্রতিরোধ গড়ে তুলেছিলেন। সাইফুদ্দিন আউট হয়ে গেলেও সাব্বির শেষ পর্যন্ত উইকেটে থেকে ১০৫ বলে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এতদিন পর্যন্ত সাব্বিরের সর্বোচ্চ রান ছিল ৬৫।

মাথায় পাহাড়সম রানের চাপকে জয় করে কীভাবে খেলতে হয় তা সিনিয়র ক্রিকেটারদের নিজেদের পারফর্মেন্স দিয়ে শেখাচ্ছেন সাব্বির রহমান ও সাইফুদ্দিন। যে পিচে তামিমরা উইকেটের মিছিল করেছেন সে পিচেই কী সাবলীল ব্যাটিংই না করছেন এ দুজন। সিঙ্গেলস-ডাবলসের পাশাপাশি তাদের ব্যাট থেকে আসছে চার-ছক্কাও।

প্রথম পাঁচ ব্যাটসম্যান আউট হয়ে যাওয়ার পর ক্রিজে আসেন এ দুজন। তারা আসার পর থেকেই যেন বদলে গেছে খেলার চেহারা। রং বদলে গেছে পিচেরও। দলীয় ২ রানে তামিম-সৌম্য-লিটন আউট হলে মাহমুদুল্লাহ-মুশফিক প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন। তবে তারাও বেশিক্ষণ টিকতে পারেননি। মুশফিক ১৭ ও মাহমুদুল্লাহ ১৬ রান করে সাজঘরে ফিরে যান।

মুশফিক আউট হলে ক্রিজে আসেন সাব্বির। আর মাহমুদুল্লাহ ফিরে গেলে আসেন সাইফুদ্দিন। এর পরই শুরু হয় এ দুজনের সাবলীল ব্যাটিং। সাইফুদ্দিনের ৪৪ রানে আউট হওয়ার মাধ্যমে ভাঙে ১০১ রানের জুটি। ১০৭ বলে ষষ্ঠ উইকেটে তারা এ রান করেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সাব্বির অপরাজিত আছেন ৮২ রানে।  

ডানেডিনের ইউনিভার্সিটি ওভাল মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ৩৩০ রান করেছে নিউজিল্যান্ড। ম্যাচটি বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হয়। ডানেডিনে আগে ব্যাটিং করে নেওয়া রানের মধ্যে এটা চতুর্থ সর্বোচ্চ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বোচ্চ ৩৬০ রান করেছিলেন কিউইরাই।

স্বাগতিকদের হয়ে হাফ-সেঞ্চুরি করেছেন তিনজন ব্যাটসম্যান। রস টেইলর সর্বোচ্চ ৬৯ রান করেন। এ ছাড়া নিকোলাস ৬৪ ও টম লাথাম ৫৯ রান করেন। শেষ দিকে গ্র্যান্ডহোম, লাথাম ও নিশামের ঝড়ে নিউজিল্যান্ডের রান চলে যায় ধরাছোঁয়ার বাইরে। গ্র্যান্ডহোম মাত্র ১৫ বলে ৩৭ এবং নিশাম ২৪ বলে ৩৭ রান করেন।

ওপেনিংয়ে নেমে আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা গাপটিল ২৯ ও মুনরো আট রান করেন। স্যাটনার মাত্র ৯ বলে ১৬ রান করে সাজঘরে ফিরে যান।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর
//