ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

৫৭৫

অর্ধ শতাধিক মিথ্যা মামলা দিয়ে প্রবাসীর পরিবারকে হয়রানির অভিযোগ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরে আবুল কালাম (৩৫) নামে এক প্রবাসীর পরিবারকে প্রায় অর্ধ শতাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত আবুল হাসেম একই এলাকার আব্দুল লতিফ মিয়ার ছেলে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী গ্রামে।

প্রবাসীর পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও তাদের বসতঘর নির্মাণে বাধা দেয়ায় জনপ্রতিনিধি ও গ্রামবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে। এদিকে ক্ষতিগ্রস্থ পরিবারটি প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

মামলা সূত্র ও ক্ষতিগ্রস্থ প্রবাসী আবুল কালাম জানান, দীর্ঘদিন থেকে তার পরিবারকে মিথ্যা মামলা দিয়ে একই এলাকার প্রভাবশালী আবুল হাসেম হয়রানি করছে। এনিয়ে একাধিকবার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ইউপি চেয়ারম্যানকে নিয়ে ইউনিয়ন পরিষদ, থানা, ডিবি কার্যালয় ও উকিল সালিশ বৈঠকে উভয় পক্ষকে নিয়ে বসলে আবুল হাসেম তার ভুল হয়েছে স্বীকার করে মুচলেকা দেয়।

পরবর্তীতে আবার শুরু হয় একের পর এক মিথ্যাি মামলা দিয়ে হয়রানি। আবুল হাসেম এপর্যন্ত বিভিন্ন জায়গায় আমাােদর বিরুদ্ধে প্রায় অর্ধ শতাধিক অভিযোগ ও মামলা দিয়েছে। একটি মামলায়ও সে কোন প্রমাণ দেখাতে পারে নাই। সম্প্রতি তিনি কাতার থেকে দেশে এসে গত কয়েকদিন আগে তার ওয়ারিশ ও ক্রয়কৃত সম্পত্তিতে বসতঘর নির্মাণ শুরু করেন।

কিন্তু আমাদের বসতঘর নির্মাণে বাধা ও হয়রানি করার জন্য আবুল হাসেম কোন রকম কাগজপত্র না থাকা সত্ত্বেও আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন। আদালত তা তদন্ত করার জন্য সহকারী কমিশনার (ভূমি) ও ওসি সদরকে নির্দেশনা দেন। কিন্তু তদন্ত করার আগেই তার নির্মাণাধীন বসতঘরের কাজ বন্ধ করে দেয়া হয়। এতে তার বসতঘর নির্মাণের মালামাল নষ্ট হয়ে যাচ্ছে।

অভিযুক্ত আবুল হাসেমের বড় ছেলে জামাল হোসেন জানায়, আবুল কালামের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। আমাদের জমি আমরা দখলে নিতে আদালতের শরনাপন্ন হয়েছি।

লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন মুশু জানান, প্রবাসী আবুল কালামের পরিবারকে বসতঘর নির্মাণের জন্য অনুমতি দেয়া হয়েছিল। কিন্তু একই গ্রামের আবুল হাসেম ওই প্রবাসীর পরিবারকে দীর্ঘদিন থেকে বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করছে। এনিয়ে একাধিক স্থানে সালিশ বৈঠক করেও কোন সুরাহা করা যায়নি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//