ব্রেকিং:
দেশের খাদ্য-পুষ্টির চাহিদা পূরণে উদ্ভিদের গুরুত্ব অপরিসীম পাকিস্তান সফরে টাইগারদের দল ঘোষণা এক ফুলকপিতে ১০ মারাত্মক রোগ মুক্তি! বিশ্বের সবচেয়ে বড় কেক, দৈর্ঘ্যে সাড়ে ছয় কিলোমিটার! কেরানীর হাতে শিক্ষক-শিক্ষিকা লাঞ্ছিত প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে নতুন বিজ্ঞান ভবন খাল থেকে মাটি উত্তোলন, ৫টি গাড়ি জব্দ ব্রেকআপের আগে নিজেকে অবশ্যই চারটি প্রশ্ন করুন সিপিপির স্বেচ্ছাসেবকদের মধ্যে সাংকেতিক যন্ত্রপাতি বিতরণ ‘বিএনপি ইভিএম নিয়ে বিষোদগার করছে’ ‘এক বছরে বিমানে লাভ ২৭৩ কোটি টাকা’ রেমিটেন্সে নতুন রেকর্ড, ১৫ দিনেই ১ বিলিয়ন দূর্গম চরেও ঠাঁই হচ্ছেনা ভূমিহীনদের ইতিহাসের এ দিনে (১৮ জানুয়ারি) দুই অধ্যক্ষকে বিএনসিসি’র গার্ড অব অনার পত্রিকা বিক্রেতার সহযোগীতায় এগিয়ে এলো আমাদের লক্ষ্মীপুর সাংবাদিক দম্পতিকে মারধরের ঘটনায় আল্টিমেটাম ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ সদস্যের অনাস্থা গ্রামপুলিশদের মাঝে টর্চ লাইট ও কম্বল বিতরণ ফেরি সংকটে আটকা পাঁচ শতাধিক যানবাহন

রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

৫২৫

অর্ধ শতাধিক মিথ্যা মামলা দিয়ে প্রবাসীর পরিবারকে হয়রানির অভিযোগ

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরে আবুল কালাম (৩৫) নামে এক প্রবাসীর পরিবারকে প্রায় অর্ধ শতাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত আবুল হাসেম একই এলাকার আব্দুল লতিফ মিয়ার ছেলে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী গ্রামে।

প্রবাসীর পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও তাদের বসতঘর নির্মাণে বাধা দেয়ায় জনপ্রতিনিধি ও গ্রামবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে। এদিকে ক্ষতিগ্রস্থ পরিবারটি প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

মামলা সূত্র ও ক্ষতিগ্রস্থ প্রবাসী আবুল কালাম জানান, দীর্ঘদিন থেকে তার পরিবারকে মিথ্যা মামলা দিয়ে একই এলাকার প্রভাবশালী আবুল হাসেম হয়রানি করছে। এনিয়ে একাধিকবার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ইউপি চেয়ারম্যানকে নিয়ে ইউনিয়ন পরিষদ, থানা, ডিবি কার্যালয় ও উকিল সালিশ বৈঠকে উভয় পক্ষকে নিয়ে বসলে আবুল হাসেম তার ভুল হয়েছে স্বীকার করে মুচলেকা দেয়।

পরবর্তীতে আবার শুরু হয় একের পর এক মিথ্যাি মামলা দিয়ে হয়রানি। আবুল হাসেম এপর্যন্ত বিভিন্ন জায়গায় আমাােদর বিরুদ্ধে প্রায় অর্ধ শতাধিক অভিযোগ ও মামলা দিয়েছে। একটি মামলায়ও সে কোন প্রমাণ দেখাতে পারে নাই। সম্প্রতি তিনি কাতার থেকে দেশে এসে গত কয়েকদিন আগে তার ওয়ারিশ ও ক্রয়কৃত সম্পত্তিতে বসতঘর নির্মাণ শুরু করেন।

কিন্তু আমাদের বসতঘর নির্মাণে বাধা ও হয়রানি করার জন্য আবুল হাসেম কোন রকম কাগজপত্র না থাকা সত্ত্বেও আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন। আদালত তা তদন্ত করার জন্য সহকারী কমিশনার (ভূমি) ও ওসি সদরকে নির্দেশনা দেন। কিন্তু তদন্ত করার আগেই তার নির্মাণাধীন বসতঘরের কাজ বন্ধ করে দেয়া হয়। এতে তার বসতঘর নির্মাণের মালামাল নষ্ট হয়ে যাচ্ছে।

অভিযুক্ত আবুল হাসেমের বড় ছেলে জামাল হোসেন জানায়, আবুল কালামের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। আমাদের জমি আমরা দখলে নিতে আদালতের শরনাপন্ন হয়েছি।

লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন মুশু জানান, প্রবাসী আবুল কালামের পরিবারকে বসতঘর নির্মাণের জন্য অনুমতি দেয়া হয়েছিল। কিন্তু একই গ্রামের আবুল হাসেম ওই প্রবাসীর পরিবারকে দীর্ঘদিন থেকে বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করছে। এনিয়ে একাধিক স্থানে সালিশ বৈঠক করেও কোন সুরাহা করা যায়নি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//