ব্রেকিং:
করোনা নিয়ে ফেসবুকে গুজব, গ্রেফতার ২ ভাইরাল হওয়া সেই অর্ধনগ্ন ছবি নিয়ে মুখ খুললেন রিজভী, দিলেন গালি! লক্ষ্মীপুরে শ্বাসকষ্টে বৃদ্ধের মৃত্যু, বাড়ি লকডাউন লক্ষ্মীপুরের ‘লক্কুরা গ্রুপ’ এর ত্রাণ পেল কর্মহীনরা করোনা ঝুঁকির মুখে খাদ্য গুদাম ব্যবস্থাপনায় জরুরী পিপিই লক্ষ্মীপুরে কর্মহীনদের মাঝে জেলা পরিষদ চেয়ারম্যানের খাদ্যসামগ্রী রামগতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান রামগতিতে সামাজিক সংগঠনের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান লক্ষ্মীপুরে সেনাবাহিনীর অবিরাম সেবা কমলনগরে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য বিতরণ ওসি আফছার শ্বশুরবাড়িতে যাওয়ার পথে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত অসুস্থ মানব জাতি, সুস্থ হচ্ছে পৃথিবী! লক্ষ্মীপুরে বাঁশের সাঁকো পেরিয়ে খাদ্য সহায়তা দিলেন যুবলীগ নেতা লক্ষ্মীপুরে অসহায় প্রতিবেশীদের পাশে দাঁড়ালেন এক প্রবাসী লক্ষ্মীপুর সিলিন্ডার বিস্ফোরণ :অগ্নিকান্ডে বাবা-ছেলের দোকান পুড়ে লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে ২ ঘুমন্ত ক্ষুধার্ত মানুষের কাছে খাদ্য পৌঁছে দিলেন ডিসি সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান মারা গেছেন লকডাউন অমান্য করলেই ফিলিপাইনে গুলি করে হত্যার নির্দেশ কাপ্তাইয়ে গুলি করে যুবলীগ নেতাকে হত্যা
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

৬৪

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের উদ্যোগে গাল্লিবয়’র নতুন গান

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

প্রকাশ হলো ‘গাল্লিবয়’ খ্যাত জুটি তবীব ও রানা মৃধার নতুন গান। মানবাধিকার বিষয়ক আন্তর্জাতিক বেসরকারি সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের উদ্যোগে গানটি প্রকাশ করা হয়েছে।

আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে শুক্রবার (২৪ জানুয়ারি) সংস্থাটির ফেসবুক পেইজে মিউজিক ভিডিওটি প্রকাশ হয়।

গানটিতে বাংলাদেশে থাকা রোহিঙ্গা ও স্থানীয় সব শিশুর শিক্ষার প্রতি সমর্থন জানাতে বাংলাদেশের জনগণ ও বিশ্ববাসীর কাছে আবেদন জানানো হয়েছে।

নতুন এই গানে তবীব ও রানা তুলে ধরেছেন রোহিঙ্গা সংকটের বিষয়টি। রোহিঙ্গা শিশুদের শিক্ষার ব্যবস্থা করা এবং তাদেরকে ফিরিয়ে নেয়ার জন্য মিয়ানমারের প্রতি দাবি তুলে ধরা হয়েছে।

তবীব-রানা গেয়েছেন, আজকের সব শিশু শিক্ষার আলো পেলে আগামীর পৃথিবীর ঝলমলে রূপ, অন্যথা ভুল হবে অন্যায় বেড়ে যাবে পাপীদের দাবানলে রবে নিশ্চুপ।

গানটির অন্যতম শিল্পী ও গীতিকার মাহমুদ হাসান তবীব বলেছেন, যেহেতু মানবতা কোনো জাতি কিংবা সীমানার প্রাচীরে বাঁধা নয়, তাই নির্যাতিত রোহিঙ্গা শিশুদের শিক্ষার জন্য কাজ করাটা আমাদের সবার দায়িত্ব। এই বিশ্বাসবোধ থেকে রোহিঙ্গা শিশুদের শিক্ষার জন্য গান গাওয়া। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল নির্যাতিত রোহিঙ্গা শিশুদের শিক্ষাদানের জন্য কাজ করছে জেনে আমি এই সংস্থাটির সঙ্গে কাজ করতে উদ্বুদ্ধ হয়েছি।

 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর
//