ব্রেকিং:
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সভা রামগঞ্জ উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শামছুল ইসলাম প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন: প্রধানমন্ত্রী যুব গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: পররাষ্ট্রমন্ত্রী কৃষিজাত পণ্য রফতানি করতে চাই: কৃষিমন্ত্রী গণতন্ত্র মুক্তি দিবস আজ সন্ধ্যায় সৃজিত-মিথিলার বিয়ে কাঁচা মাছ, মাংস, লতাপাতা খেয়েও স্বাভাবিক আছেন অদ্ভুত এই ব্যক্তি! কাতারে বাংলাদেশি হাফেজদের কৃতিত্বপূর্ণ সাফল্য সোনা কেনার সময় যা খেয়াল রাখা খুব জরুরি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ বাংলাদেশের হজ কোটা বাড়াল সৌদি আরব সেরা কে? মুখ খুললেন অনুশকা আওয়ামী লীগের ২১তম কাউন্সিল হবে সাদামাটা

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

‘আগামী সপ্তাহ থেকেই দেয়া হবে অনলাইনের নিবন্ধন’

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

আগামী সপ্তাহ থেকে অনলাইন পত্রিকার নিবন্ধন দেয়া শুরু হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সমসাময়িক বিষয়ে আলাপের সময় তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, আমরা অনলাইন পত্রিকাগুলোর নিবন্ধনের জন্য দরখাস্ত আহ্বান করেছিলাম। এরপর ৩ হাজার ৫১৭ টি আবেদন পড়েছিল। পরবর্তীতে সেগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের  কাছে তদন্তের জন্য পাঠিয়েছিলাম। 

এ বিষয়ে স্বরাষ্ট্র, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের সঙ্গে একাধিক সভা করা হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করেছিলাম, যতদ্রুত সম্ভব তদন্ত করে অনলাইন পত্রিকাগুলোর সার্বিক চিত্র আমাদের জানানোর জন্য; যাতে দ্রুত নিবন্ধনের কাজ শুরু করতে পারি।

তথ্যমন্ত্রী বলেন, আগামীকালের মধ্যে যে কয়েকশ’ অনলাইনের তদন্ত কাজ শেষ করেছে সেগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয় আমাদের কাছে পাঠিয়ে দেবে। আগামী সপ্তাহ থেকে অনলাইনগুলোর নিবন্ধন দেয়া শুরু করবো। তবে এ প্রক্রিয়া শেষ করতে কিছুটা সময় লাগবে। এখানে কয়েকটি সংস্থা কাজ করছে তদন্তের জন্য। 

নিবন্ধন প্রক্রিয়া শেষ হওয়ার পর যেগুলো নিবন্ধিত হবে না সেগুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে জানিয়ে তিনি বলেন, ভবিষ্যতেও কেউ অনলাইন পত্রিকা চালু করতে পারবে। তবে ভবিষ্যতে অনলাইন পত্রিকা চালু করতে চাইলে সেটি একটি প্রক্রিয়ার মাধ্যমে অনুমোদন নিয়েই করতে হবে। এখন যেমন একটি দৈনিক পত্রিকা বের করতে নামের ডিক্লিয়ারেন্স এবং অনুমতি নিতে হয়, ঠিক একই প্রক্রিয়া অনুসরণ করতে হবে। 

অনেক সময় দেখা যায়, কেউ-কেউ একটি ঘরের মধ্যে বসে কয়েকজন মিলে একটা অনলাইন পত্রিকা চালায়-এমন মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, এভাবে আর অনলাইন পত্রিকা চালানো যাবে না।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//