ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৮

  • || ২০ রবিউস সানি ১৪৪৩

আজ থেকে কাজে ফিরছেন বরিস জনসন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে ফের কাজে ফিরছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আজ সোমবার থেকে তিনি অফিস করবেন বলে তার সহকারীর বরাতে জানিয়েছে বিবিসি।

এর আগে গত মাসের শেষে প্রধানমন্ত্রী জনসনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর তিনি সেলফ আইসোলেশনে ছিলেন। তবে আইসোলেশনে থাকার ১০দিন পর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেয়া হয়।

হাসপাতালে নেয়ার আগ পর্যন্ত নিজের দায়িত্ব পালন করে গেছেন জনসন। শরীরে প্রচণ্ড তাপমাত্রা এবং কাশি নিয়েও একের পর এক ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছেন তিনি।

গত ৫ এপ্রিল তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত ৬ থেকে ৯ এপ্রিল তাকে ইন্টেন্সিভ কেয়ারে রাখা হয়েছিল।

আইসিউ’তে তিন রাত কাটানোর পর অনেকটাই সুস্থ হয়ে উঠেন তিনি। পরে ওই অবস্থায় হাসপাতাল থেকে নিজ বাড়িতে ফিরে তিনি বিশ্রামেই ছিলেন।

জনসনের প্রধান স্বাস্থ্য উপদেষ্টাও সেলফ আইসোলেশনে ছিলেন। এমনকি জনসনের অন্তঃসত্ত্বা হবু স্ত্রী ৩২ বছর বয়সী কেরি সিমন্ডসের শরীরে করোনার লক্ষণ দেখা দিলেও তিনি এখন ভালো আছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রধানমন্ত্রী বরিস জনসন কাজে ফেরার আগ্রহ প্রকাশ করেছেন।

গত কয়েকদিন ধরেই বরিস জনসনের শরীর ভালোর দিকে। চলতি সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে ফোনে কথা বলেছেন তিনি। 

বরিস জনসনের অনুপস্থিতে এতদিন তার ডেপুটি হিসেবে জরুরি কাজগুলো পরিচালনা করছিলেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//