ব্রেকিং:
চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি ভূমিকম্পের মাধ্যমে ধ্বংস হয়েছিল ‘পবিত্র নগরী’! লকডাউন আইসোলেশন কোয়ারেন্টাইন : ইসলাম যা বলে ছু‌টি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রে আরও বেশি মানুষ মারা যাবে, বললেন ট্রাম্প দেশে আরো ১৮ জন করোনা রোগী শনাক্ত, মোট ৮৮
  • বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

৬৪২

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে স্বপ্নজয় ফাউন্ডেশনের আলোচনা সভা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কমলনগরে স্বেচ্ছাসেবী সংগঠন ”স্বপ্নজয় ফাউন্ডেশন” এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৩টায় কমলনগর উপজেলার সদর হাজিরহাট মোস্তফা মঞ্জিলের ২য় তলায় সাংগঠনিক কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বপ্নজয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শাহাদাত হোসেন সুমন। তিনি বলেন ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারি সালাম, রফিক, বরকত সহ ভাষা শহীদের রক্তের বিনিময়ে আমরা আমাদের মাতৃভাষা বাংলাকে রাষ্ট্রভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছি। তাই ভাষার জন্য আত্মত্যাগকারী সকল শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানাচ্ছি। ভাষার জন্য তোমাদের আত্মত্যাগ সারা জীবন মানুষের অন্তরে স্বরণীয় হয়ে থাকবে। তোমরা বেঁচে থাকবে ১৬ কোটি মানুষের অন্তরে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, স্বপ্নজয় ফাউন্ডেশনের শুভাকাঙ্খী মো: জোবায়ের আল-মাহমুদ, অন্যতম সদস্য জিহান মাহামুদ কোয়েল, মো: সাইফ সুমন, মো: রবিন খান, হাসানাত জামান তামিম, ইয়াছিন আরাফাত শামীম, আরাফাত আল মাহমুদ, মো: আল-আমিন, আতাউর রহমান, মোশারেফ হোসেন, জায়েদ, শাকিল, ফয়সাল, রাকিব প্রমুখ। এরপর ভাষা শহীদদের জন্য দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//