ব্রেকিং:
দেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী কোভিড-১৯ টেস্ট: সরকারের পূর্ণ সহযোগিতা পাচ্ছে গণস্বাস্থ্য করোনা সংকট সামলাতে ডিজিটাল ম্যাপ সমৃদ্ধের উদ্যোগ শবেবরাতের মাহাত্ম্যে মানবকল্যাণে প্রধানমন্ত্রীর আহ্বান চীনের কাছে চিকিৎসক-ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ, সহায়তার আশ্বাস চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

১৭

আন্দোলনের মুখে লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটে পাঠদান শুরু

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটের দ্বিতীয় শিফটে পুনরায় পাঠদান শুরু করার ঘোষণা দেওয়া হয়েছে। এরই প্রেক্ষিতে বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর থেকে জেলার সর্ববৃহৎ এ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে দ্বিতীয় শিফটে পাঠদান শুরু করেন  শিক্ষকগণ। ফলে চলমান আন্দোলন প্রত্যাহার করে ক্লাসে ফিরেছে শিক্ষার্থীরা।

গত মঙ্গলবার বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস), বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ (বাপশিপ), টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষক সমিতি ও পরিষদ এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন কর্মচারি সমিতি (বাকাশিঅকস) যৌথভাবে  প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পুনরায় দ্বিতীয় শিফটে পাঠদান শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

কারিগরি শিক্ষার বৃহত্তর স্বার্থে দ্বিতীয় শিফটে পাঠদানে শিক্ষকদের সম্মানী বৃদ্ধির বিষয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও টিএমইডি’র সচিব আশ্বাস দেওয়ায় চলমান কর্মবিরতি স্থগিত করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিটিতে উল্লেখ করা হয়।

জানা গেছে, বেতন-ভাতা তথা সম্মানী বৃদ্ধির দাবিতে চলতি ফেব্রুয়ারি মাসের শুরু থেকে কর্মবিরতি কর্মসূচি পালন করছিলেন লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকরা। এতে পাঠদান ব্যাহত হওয়ায় গত ২৪ ফেব্রুয়ারি আন্দোলন শুরু করেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। সারাদেশে শিক্ষার্থীরা একযোগে এ আন্দোলন শুরু করে। তারা টানা দুইদিন অর্থাৎ ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখলে শিক্ষকরা তাদের আন্দোলন প্রত্যাহার করেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//