ব্রেকিং:
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সভা রামগঞ্জ উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শামছুল ইসলাম প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন: প্রধানমন্ত্রী যুব গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: পররাষ্ট্রমন্ত্রী কৃষিজাত পণ্য রফতানি করতে চাই: কৃষিমন্ত্রী গণতন্ত্র মুক্তি দিবস আজ সন্ধ্যায় সৃজিত-মিথিলার বিয়ে কাঁচা মাছ, মাংস, লতাপাতা খেয়েও স্বাভাবিক আছেন অদ্ভুত এই ব্যক্তি! কাতারে বাংলাদেশি হাফেজদের কৃতিত্বপূর্ণ সাফল্য সোনা কেনার সময় যা খেয়াল রাখা খুব জরুরি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ বাংলাদেশের হজ কোটা বাড়াল সৌদি আরব সেরা কে? মুখ খুললেন অনুশকা আওয়ামী লীগের ২১তম কাউন্সিল হবে সাদামাটা

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

১৭

আমলকির রসেই উধাও হবে পেটের চর্বি

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৯  

বর্তমানে স্বাস্থ্য সচেতনরা ওজন কমাতে কতো কিছুই না করে থাকে। বাড়তি ওজনের ফলে শরীরে দেখা দেয় নানা ধরনের রোগ ব্যাধি। এক্ষেত্রে আমলকি খুবই ভালো একটি সমাধান। বিশেষ করে পেটের মেদ কমাতে আমলকি অসাধারণ ভূমিকা রাখে। 

আমলকিকে বলা হয় সেরা পেট ফ্যাট-ফাইটিং সুপারফুড। এছাড়াও এতে থাকা ভিটামিন সি এব হাইপোলিপিডেমিক আপনার ফ্যাটি লিভার এবং কোলেস্টেরল কমাতে এবং হজমকে নিয়ন্ত্রণ করে, অন্ত্রে কাজ করতে সহায়তা করে। অতিরিক্ত ফ্যাট দূরে রাখতেও খুব কার্যকরী। এছাড়াও আমলা শরীরে রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে ডায়াবেটিসজনিত ওজন বৃদ্ধি কমাতে সাহায্য করে।  

কীভাবে আমলকি খাবেন?

> সকালে খালি পেটে আমলকির রস খেতে পারেন। এক্ষেত্রে আগের রাতে আমলকি পানিতে ভিজিয়ে রেখে ব্লেন্ড করে রস বের করে নিন।

> প্রতিদিন ২-৩ টেবিল চামচ আমলকির গুঁড়া পানিতে মিশিয়ে খালি পেটে খেতে পারেন। কুসুম গরম পানিতে খেলে বেশি উপকার পাওয়া যায়। 

> দিনের অন্য সময় আমলকির চা’ও খেতে পারেন। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//