ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

৯৫

উবারের নতুন পদ্ধতিতে ভাড়া কমবে ৪০ শতাংশ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৯  

ঢাকাকে যানজটমুক্ত করার লক্ষ্যে ‘উবারপুল’ চালু করেছে রাইড-শেয়ারিং কোম্পানি উবার। এর মাধ্যমে একই যাত্রাপথের অন্যান্য যাত্রীদের সঙ্গে ট্রিপ শেয়ারের পাশাপাশি খরচও ভাগাভাগি করে নেয়ার সুবিধা দেবে উবার।

মঙ্গলবার বাংলাদেশে কার্যক্রম শুরুর তৃতীয় বছর পূর্তি উদযাপন উপলক্ষে রাজধানীর গুলশানে একটি হোটেলে সংবাদ সম্মেলনে নতুন এই নিয়ম চালুর ঘোষণা করে উবার।

সংবাদ সম্মেলনে উবারের পূর্ব ভারত ও বাংলাদেশের প্রধান রাতুল ঘোষ জানান, কম সংখ্যক গাড়িতে বেশি যাত্রী বহন করার উদ্দেশ্যে থেকেই উবারপুলের মতো রাইডশেয়ারিং সার্ভিস চালু করা হয়েছে। এর ফলে যাত্রীদের সাশ্রয়ী মূল্যে যাতায়াত করা, চালকদের দীর্ঘ সময়ের লাভজনক ট্রিপ দেয়া ও শহরগুলোতে যানজট কমানো সম্ভব হবে। একই দূরত্বের জন্য উবারএক্স-এর ভাড়ার চেয়ে উবারপুলের ভাড়া ৪০ শতাংশ পর্যন্ত সাশ্রয়ী হতে পারে।

রাতুল ঘোষ আরও বলেন, গত তিন বছরে বাংলাদেশে মোবিলিটি ইকোসিস্টেমের (যাতায়াত ব্যবস্থা) একটি গুরুত্বপূর্ণ অংশ হতে পেরে আমরা গর্বিত। উবারপুল চালু করার মাধ্যমে আমরা মার্কেটের প্রতি আমাদের প্রতিশ্রুতি অব্যাহত রেখেছি। উবারে আমরা আরও বেশি কার্যকর কার পুলিং ব্যবস্থার জন্য প্রযুক্তির ব্যবহার করতে চাই। কারণ, আমরা বিশ্বাস করি এটি এই সার্ভিসের ভবিষ্যৎ।

সংবাদ সম্মেলনে বলা হয়, উবার অ্যাপের মধ্যেই পুল অপশনটি পাওয়া যাবে, রাইড রিকুয়েস্ট করার পর গন্তব্যের সঙ্গে মিলে যায় এমন সহযাত্রী ও নিকটস্থ চালকের সাথে যোগাযোগ করিয়ে দেয়া হবে। দুই মিনিটের মধ্যে পিকআপের জন্য সবচেয়ে সুবিধাজনক জায়গাটি নির্বাচন করে দেয়া হবে। যখন রাইডটি কনফার্ম করা হয়, তখন অ্যাপ যাত্রীর হাঁটার দিকনির্দেশনা ও পিক আপ করার সময় দেয়া হবে যাতে যাত্রী জানতে পারেন কখন ও কোথায় চালকের সঙ্গে দেখা করতে হবে। যাত্রা শেষ হওয়ার কিছু আগে উবার অ্যাপ একটি ড্রপ অফ স্পট নির্বাচন করবে, সেটা যাত্রীকে অবহিত করবে এবং চূড়ান্ত গন্তব্যে পৌঁছানোর দিকনির্দেশনা দিবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর
//