ব্রেকিং:
নতুন বছরেই আকাশে দেখা যাবে ‘ফেইক মুন’ মন্দিরে পুরোহিতের বদলে মন্ত্র পড়াচ্ছে রোবট! ভাঙনেও থেমে নেই মাটি কাটা লোভনীয় চাকরি ছেড়ে বাইক নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াচ্ছেন তরুণী পানিতে ডুবে শিশুর করুন মৃত্যু শিশুর পানিশূন্যতার লক্ষণ ও করণীয় পাকা চুল টেনে তুলে অজান্তেই নিজের ক্ষতি করছেন? অবকাঠামো সংকটে বেহাল লক্ষ্মীপুর বিসিক রামগতিতে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণ পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে রামগঞ্জে নারীর ক্ষমতায়নে উঠান বৈঠক লক্ষ্মীপুরে ৭’শ শিক্ষার্থীর অংশগ্রহণে বৃত্তি পরীক্ষা উপজেলা বিএমজিটিএ’র সম্মেলন অনুষ্ঠিত লক্ষ্মীপুরে আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পেল ৪০০ শিক্ষার্থী চুরি ঠেকাতে দিন-রাত পেঁয়াজ ক্ষেতে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার

রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

২৯

উবারের নতুন পদ্ধতিতে ভাড়া কমবে ৪০ শতাংশ

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৯  

ঢাকাকে যানজটমুক্ত করার লক্ষ্যে ‘উবারপুল’ চালু করেছে রাইড-শেয়ারিং কোম্পানি উবার। এর মাধ্যমে একই যাত্রাপথের অন্যান্য যাত্রীদের সঙ্গে ট্রিপ শেয়ারের পাশাপাশি খরচও ভাগাভাগি করে নেয়ার সুবিধা দেবে উবার।

মঙ্গলবার বাংলাদেশে কার্যক্রম শুরুর তৃতীয় বছর পূর্তি উদযাপন উপলক্ষে রাজধানীর গুলশানে একটি হোটেলে সংবাদ সম্মেলনে নতুন এই নিয়ম চালুর ঘোষণা করে উবার।

সংবাদ সম্মেলনে উবারের পূর্ব ভারত ও বাংলাদেশের প্রধান রাতুল ঘোষ জানান, কম সংখ্যক গাড়িতে বেশি যাত্রী বহন করার উদ্দেশ্যে থেকেই উবারপুলের মতো রাইডশেয়ারিং সার্ভিস চালু করা হয়েছে। এর ফলে যাত্রীদের সাশ্রয়ী মূল্যে যাতায়াত করা, চালকদের দীর্ঘ সময়ের লাভজনক ট্রিপ দেয়া ও শহরগুলোতে যানজট কমানো সম্ভব হবে। একই দূরত্বের জন্য উবারএক্স-এর ভাড়ার চেয়ে উবারপুলের ভাড়া ৪০ শতাংশ পর্যন্ত সাশ্রয়ী হতে পারে।

রাতুল ঘোষ আরও বলেন, গত তিন বছরে বাংলাদেশে মোবিলিটি ইকোসিস্টেমের (যাতায়াত ব্যবস্থা) একটি গুরুত্বপূর্ণ অংশ হতে পেরে আমরা গর্বিত। উবারপুল চালু করার মাধ্যমে আমরা মার্কেটের প্রতি আমাদের প্রতিশ্রুতি অব্যাহত রেখেছি। উবারে আমরা আরও বেশি কার্যকর কার পুলিং ব্যবস্থার জন্য প্রযুক্তির ব্যবহার করতে চাই। কারণ, আমরা বিশ্বাস করি এটি এই সার্ভিসের ভবিষ্যৎ।

সংবাদ সম্মেলনে বলা হয়, উবার অ্যাপের মধ্যেই পুল অপশনটি পাওয়া যাবে, রাইড রিকুয়েস্ট করার পর গন্তব্যের সঙ্গে মিলে যায় এমন সহযাত্রী ও নিকটস্থ চালকের সাথে যোগাযোগ করিয়ে দেয়া হবে। দুই মিনিটের মধ্যে পিকআপের জন্য সবচেয়ে সুবিধাজনক জায়গাটি নির্বাচন করে দেয়া হবে। যখন রাইডটি কনফার্ম করা হয়, তখন অ্যাপ যাত্রীর হাঁটার দিকনির্দেশনা ও পিক আপ করার সময় দেয়া হবে যাতে যাত্রী জানতে পারেন কখন ও কোথায় চালকের সঙ্গে দেখা করতে হবে। যাত্রা শেষ হওয়ার কিছু আগে উবার অ্যাপ একটি ড্রপ অফ স্পট নির্বাচন করবে, সেটা যাত্রীকে অবহিত করবে এবং চূড়ান্ত গন্তব্যে পৌঁছানোর দিকনির্দেশনা দিবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//