ব্রেকিং:
করোনা নিয়ে ফেসবুকে গুজব, গ্রেফতার ২ ভাইরাল হওয়া সেই অর্ধনগ্ন ছবি নিয়ে মুখ খুললেন রিজভী, দিলেন গালি! লক্ষ্মীপুরে শ্বাসকষ্টে বৃদ্ধের মৃত্যু, বাড়ি লকডাউন লক্ষ্মীপুরের ‘লক্কুরা গ্রুপ’ এর ত্রাণ পেল কর্মহীনরা করোনা ঝুঁকির মুখে খাদ্য গুদাম ব্যবস্থাপনায় জরুরী পিপিই লক্ষ্মীপুরে কর্মহীনদের মাঝে জেলা পরিষদ চেয়ারম্যানের খাদ্যসামগ্রী রামগতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান রামগতিতে সামাজিক সংগঠনের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান লক্ষ্মীপুরে সেনাবাহিনীর অবিরাম সেবা কমলনগরে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য বিতরণ ওসি আফছার শ্বশুরবাড়িতে যাওয়ার পথে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত অসুস্থ মানব জাতি, সুস্থ হচ্ছে পৃথিবী! লক্ষ্মীপুরে বাঁশের সাঁকো পেরিয়ে খাদ্য সহায়তা দিলেন যুবলীগ নেতা লক্ষ্মীপুরে অসহায় প্রতিবেশীদের পাশে দাঁড়ালেন এক প্রবাসী লক্ষ্মীপুর সিলিন্ডার বিস্ফোরণ :অগ্নিকান্ডে বাবা-ছেলের দোকান পুড়ে লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে ২ ঘুমন্ত ক্ষুধার্ত মানুষের কাছে খাদ্য পৌঁছে দিলেন ডিসি সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান মারা গেছেন লকডাউন অমান্য করলেই ফিলিপাইনে গুলি করে হত্যার নির্দেশ কাপ্তাইয়ে গুলি করে যুবলীগ নেতাকে হত্যা
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

২২

কনসার্ট বাতিল করলো চিরকুট

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস আতঙ্ক। বেড়েই চলছে মৃতের সংখ্যা। বাংলাদেশেও মারা গেছেন একজন। এরইমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠান, খেলাধুলা, সিনেমা হল, থিয়েটার বন্ধ ঘোষণা করেছে। এবার সব ধরনের কনসার্ট বাতিল করলো ব্যান্ড দল চিরকুট।

ব্যান্ডের অন্যতম সদস্য শারমিন সুলতানা সুমি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে করোনা ভাইরাস থেকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন। ওই পোস্টে তিনি লিখেছেন, আমরা কনসার্ট করছি না। বাড়িতে থাকছি। আপনিও বাড়িতে থাকুন। কোন উপসর্গ দেখা গেলে শারিরীক দূরত্ব বজায়ে রাখুন। পরিচ্ছন্ন থাকুন। করোনা মহাদুর্যোগে সবাইকে সুস্থ থাকতে সহযোগিতা করুন।

জানা গেছে, চলতি মাসে দেশ ও বিদেশে চিরকুটের পাঁচটি কনসার্ট স্থগিত হয়েছে। আসছে এপ্রিলেও বেশ কয়েকটি কনসার্টের শিডিউল দেয়া ছিল ব্যান্ডটির। সেগুলোও আপাতত স্থগিত করা হয়েছে।

সুমি বলেন, বুধবার থেকে চিরককুটের অফিসও বন্ধ করে দেয়া হয়েছে। এই মহূর্তে ঘরে বসে অফিস করবো। ফেসবুকের মাধ্যমে মানুষকে সচেতন করার চেষ্টা করবো। গান বানাবো আর পরিবারের সঙ্গে সময় কাটাবো। আর প্রার্থনা করি, নিশ্চয় এই মহামারী পরিস্থিতি থেকে দ্রুত মুক্তি পাবে পৃথিবী।

ব্যান্ড দল চিরকুট চলতি বছর ১৮ বছরে পা রখেছে। বছরটি স্মরণীয় করে রাখতে ১২ মাসে ১৮টি গান প্রকাশ করবে ব্যান্ডটি। এর অংশ হিসেবে প্রথমবার তারা ‘বাংলার কথা’ শিরোনামের দেশাত্মবোধক গান প্রকাশ করেছেন। এছাড়াও কয়েকটি গান প্রকাশ করেছে দলটি। 

চিরকুটের দীর্ঘ পথচলায় মাত্র তিনটি অ্যালবাম প্রকাশিত হয়েছে। এরমধ্যে ২০১০ সালে প্রকাশিত হয় তাদের প্রথম অ্যালবাম ‘চিরকুটনামা’। এই অ্যালবামের ‘খাজনা’ গানটি শ্রোতামহলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। চিরকুটের দ্বিতীয় অ্যালবাম ‘জাদুর শহর’ আর তৃতীয় অ্যালবাম ‘উধাও’।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর
//