ব্রেকিং:
লক্ষ্মীপুর সদরে পৌনে ১৮ হাজার মণ ধান কেনা শুরু ১০টি ভ্যাকসিন যেকোনো বয়সের নারী ও পুরুষের জন্য খুবই জরুরি পাকিস্তান যেতে ক্রিকেটারদের জোর করা হবে না: পাপন উত্তাল পশ্চিমবঙ্গ, পাঁচ ট্রেন ও ১৫ বাসে আগুন স্টামফোর্ড ছাত্রী রুম্পার মৃত্যু: মেলেনি ধর্ষণের আলামত জিয়া ছিলেন মোস্তাকের সবচেয়ে বিশ্বস্ত: প্রধানমন্ত্রী রাজাকারদের তালিকা প্রকাশ হবে আজ কোন উপজেলা কখন হানাদার মুক্ত হয় ? লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক টুটুল মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ মাত্র ৪ ঘণ্টার ২৬ প্রার্থী মনোনয়ন সংগ্রহ মাদকের বিরুদ্ধে গ্রামবাসীর সমাবেশ প্রেসক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দল আটক শিশুদের মসজিদে প্রবেশে বাধা নয়, উৎসাহ দিন বাড়ি বাড়ি গিয়ে কম্বল দিচ্ছেন ডিসি মাদকবিরোধী জনসচেতনতায় ‘ফানুস’ ভারতের নতুন নাগরিকত্ব আইন বৈষম্যমূলক: জাতিসংঘ খুলনার পাটকল শ্রমিকদের অনশন স্থগিত শহীদ বুদ্ধিজীবী দিবস আজ

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

১৩১১

কবি আল মাহমুদ আইসিইউতে

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০১৯  

আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি আল মাহমুদকে গুরুতর অসুস্থ অবস্থায় শনিবার রাতে রাজধানীর ধানমণ্ডিতে ইবনে সিনা হাসপাতা‌লে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা তাকে আইসিইউতে রেখেছেন।

কবি আল মাহমুদের সহকারী আবিদ আজম সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন৷

তিনি জানান, আল মাহমুদ নিউমোনিয়াসহ বার্ধক্যজনিত বেশকিছু সমস্যায় ভুগছেন৷

আল মাহমুদ একাধারে কবি,  ঔপন্যাসিক,  প্রাবন্ধিক,  ছোটগল্প লেখক, শিশুসাহিত্যিক এবং সাংবাদিক।

১৯৭১ সালে দেশের মুক্তিযুদ্ধে তিনি সম্মুখ সমরে অংশ নেন। দৈনিক গণকণ্ঠ পত্রিকা সম্পাদনা করেন। তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থের মধ্যে রয়েছে- লোক লোকান্তর, কালের কলস, সোনালী কাবিন ইত্যাদি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//