ব্রেকিং:
কেন্দ্রীয় শহীদ মিনারে পুলিশ সুপার মহোদয়ের পুষ্পস্তবক অর্পণ লক্ষ্মীপুরে খাবারের দোকানিকে মারধর করলো যুবদল এমপি পাপুলের বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে ইঞ্জিনিয়ার গড়ার কারখানা লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউট লক্ষ্মীপুরে কেন্দ্রীয় নেতার উপস্থিতিতেও যুবদলের পৃথক কর্মী সভা লক্ষ্মীপুরে ভাষা শহীদদের স্মরণে বিনম্র শ্রদ্ধা সরকারি রাস্তার উপর অবৈধ সীমানা প্রাচীর, ভেঙ্গে দিলেন ইউএনও ভোগান্তি কমাতে লক্ষ্মীপুরে ওয়ান স্টপ সার্ভিস চালু লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি শাহাদাত, সম্পাদক হাবিব বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ভাষা আন্দোলনের শুরু থেকে শেষ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি লক্ষ্মীপুরে শত্রুতার কাঁটাতারে আটকে চলাচলে অবরুদ্ধ একটি পরিবার লক্ষ্মীপুরে কিশোরীকে ধর্ষনের ঘটনায় মামলা : গ্রেপ্তার ২ লক্ষ্মীপুরে বিচারপ্রার্থীদের দোরগোড়ায় একজন বিচারকের ছুটে চলা রায়পুরে জেলা পরিষদের যাত্রী ছাউনি দখল, যাত্রীদের দূর্ভোগ রায়পুরে ভ্রাম্যমাণ আদালতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা কারামুক্ত হয়ে সর্বপ্রথম চর পোড়াগাছা গ্রামে গেছেন বঙ্গবন্ধু
  • শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৭ জমাদিউস সানি ১৪৪১

৪৬৯

কমলনগরে বিদ্যালয়ে রহস্যজনক আগুন, সাত লাখ টাকার ক্ষতি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকালকিনি আদর্শ উচ্চবিদ্যালয়ে রহস্যজনক অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বুধবার ভোর রাতে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের কক্ষে এ ঘটনা ঘটে। এতে মূল্যবান কাগজপত্রসহ বৈজ্ঞানিক যন্ত্রপাতি পুড়ে প্রায় সাত লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দাবি।
চরকালকিনি আদর্শ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহামুদুর রহমান বেলায়েত জানান, ভোর রাতে স্থানীয়রা তার কক্ষে আগুন জ¦লতে দেখে তাকে খবর দেয়। খবর পেয়ে তিনি গিয়ে কক্ষের দরজা খুলে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ করেন। ততক্ষণে তার কক্ষে থাকা মূল্যবান কাগজপত্রসহ প্রায় সাত লাখ টাকার বৈজ্ঞানিক যন্ত্রপাতি পুড়ে যায়।
তিনি আরও জানান, বিদ্যালয়টির বিজ্ঞানাগার কক্ষ ব্যবহারের অনুপযোগী হওয়ায় নিজ কক্ষেই তিনি বৈজ্ঞানিক ওইসব যন্ত্রপাতিসহ রাসায়নিক বিভিন্ন দ্রব্যাদি রেখেছেন। পাকা ভবনের এ কক্ষটির দরজা-জানালা অক্ষত থাকাসহ ঘটনাস্থলে বিদ্যুতের সংযোগ না থাকয় এ অগ্নিকা-ের সূত্রপাত সম্পের্কে কিছুই বলা যাচ্ছে না বলে তিনি জানান।
কমলনগর ফায়ার সার্ভিস ইউনিটের কমান্ডার মো. নুর আলম জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করেন। ঘটনাস্থল পরিদর্শন করে তিনিও এ অগ্নিকা-কে রহস্যজনক বলে উল্লেখ করেন।
কমলনগর থানার অফসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ নুরুল আবছার জানান, এ ঘটনায় বিদ্যালয়ের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। অগ্নিকা-ের রহস্য উদ্ঘাটনের চেষ্টা চলছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//