ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৫ সফর ১৪৪২

১১৯

কমলনগর নেই উপজেলা পোস্ট অফিস: করুন দশা সাব- পোস্ট অফিস

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

, লক্ষ্মীপুরে কমলনগরে উপজেলা পোস্ট অফিস স্থাপিত হয়নি আজো। করুণ দশা সাব-পোস্ট অফিসটির। স্থানীয় সচেতন মহলের মতে, হাজিরহাট সাব-পোস্ট অফিসকে উপজেলা পোস্ট অফিস করা এখন সময়ের দাবি। পঞ্চাশের দশকে স্থাপিত হাজিরহাট সাব-পোস্ট অফিস এবং তার নিয়ন্ত্রণাধীন চরসীতা, করুণানগর, লুধুয়া ফলকন ও চরজগবন্ধু— এ ৪টি শাখা পোস্ট অফিস দিয়ে কোনো মতে চলছে উপজেলার ডাক বিভাগের কার্যক্রম।

ভাড়া ঘরে পরিচালিত জনগুরুত্বপূর্ণ এ অফিসটি বর্তমানে সম্পূর্ণ অরক্ষিত। নেই প্যাকারম্যান, নাইটগার্ড ও সুইপার। এমনকি জরুরি প্রয়োজনীয় আসবাবপত্রের অভাবও চরমে। এমনিতেই প্রযুক্তির ব্যবহারে পিছিয়ে আছে বাংলাদেশের ডাক বিভাগ, তার চাইতেও বেশি পিছিয়ে আছে এ উপজেলার ডাক বিভাগের কার্যক্রম।

সাব-পোস্ট অফিসে গিয়ে দেখা যায়- সাবেকি আমলের সিল, সিলপ্যাড ও ভাঙা-চোরা ২/১টি চেয়ার-টেবিল। সাব-পোস্ট মাস্টার স্টিলের যে লকার ব্যবহার করছেন তা জংধরা ও এতে ছড়িয়ে আছে শতাধিক ছিদ্র। এই পোস্ট অফিসের ৫৫টি এফডিআর (মেয়াদি জমা)-এর বিপরীতে গ্রাহকের জমা প্রায় কোটি টাকা। গুরুত্বপূর্ণ এই অফিসে নেই অতি প্রয়োজনীয় আলমারি ও লকার। এখানে যে সব সেবা চালু আছে তাহলো- মানি অর্ডার ইস্যু ও বিলি, পোস্টাল অর্ডার ক্রয়-বিক্রয়, প্রাইজ-বন্ড ক্রয়-বিক্রয়, ডাক জীবন বীমা এবং সেভিং একাউন্টও রয়েছে ১০/১৫টি। সাব-পোস্ট অফিস হওয়াতে সঞ্চয়পত্রের মাসিক, ত্রৈমাসিক লেনদেন করা সম্ভব হচ্ছে না।
এদিকে স্থানীয় সংসদ মেজর (অব) আব্দুল মান্নান গত ১৩/১১/১৯ তারিখে পোস্ট অফিস টি পরিদর্শনে আসলে এলকাবাসী উপজেলা পোস্ট অফিসে উন্নতসহ ভবনের দাবী করে একটি চিঠি দেন।
এ ব্যাপারে সাব-পোস্ট মাস্টার মোহাম্মদ সাকাওয়াত হোসেন রাজীব বলেন, ভাড়া করা ভাঙা-চোরা কাঁচা ঘরে অফিস আমাদের। পাবলিক পরীক্ষার উত্তরপত্রসহ গুরুত্বপূর্ণ সকল ডুকুমেন্ট এখানে রাখতে হয়। ভয়ে ভয়ে থাকি কখন না কোন সর্বনাশ হয়ে যায়। তিনি আরো বলেন, পঞ্চাশের দশকে ডাক ও টেলিগ্রাম অফিস হিসাবে এটি স্থাপিত হয়, অদ্যাবধি জোড়াতালি দিয়ে অফিসটি চলছে। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য কে জানালে তিনি আশ্রাস দেন।

কমলনগর রিপোটার্স ক্লাব সভাপতি ইসমাইল হোসাইন বলেন, উপজেলা পোস্ট অফিস স্থাপিত হলে নাগরিক সেবার মান বাড়তো এবং রাজস্ব আয়ও বাড়তো। তিনি আরো বলেন, এটা দুঃখজনক যে, আমাদের উপজেলায় উপজেলা পোস্ট অফিস নেই।

ওই অফিসের ডাকঘর পরিদর্শক   জানান, হাজিরহাট সাব-পোস্ট অফিসটি উপজেলা পোস্ট অফিস হওয়ার সকল বাস্তবতা রয়েছে। আমরা অফিসের আয়-ব্যয় এলাকার লোক ও গ্রামের সংখ্যাসহ যাবতীয় সকল তথ্য সার্কেল অফিসে প্রেরণ করেছি। নিজস্ব স্থাপনাসহ অফিসটি উপজেলা পোস্ট অফিসে উন্নীত হলে এলাকাবাসীর দুর্ভোগ কমবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//