ব্রেকিং:
করোনা নিয়ে ফেসবুকে গুজব, গ্রেফতার ২ ভাইরাল হওয়া সেই অর্ধনগ্ন ছবি নিয়ে মুখ খুললেন রিজভী, দিলেন গালি! লক্ষ্মীপুরে শ্বাসকষ্টে বৃদ্ধের মৃত্যু, বাড়ি লকডাউন লক্ষ্মীপুরের ‘লক্কুরা গ্রুপ’ এর ত্রাণ পেল কর্মহীনরা করোনা ঝুঁকির মুখে খাদ্য গুদাম ব্যবস্থাপনায় জরুরী পিপিই লক্ষ্মীপুরে কর্মহীনদের মাঝে জেলা পরিষদ চেয়ারম্যানের খাদ্যসামগ্রী রামগতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান রামগতিতে সামাজিক সংগঠনের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান লক্ষ্মীপুরে সেনাবাহিনীর অবিরাম সেবা কমলনগরে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য বিতরণ ওসি আফছার শ্বশুরবাড়িতে যাওয়ার পথে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত অসুস্থ মানব জাতি, সুস্থ হচ্ছে পৃথিবী! লক্ষ্মীপুরে বাঁশের সাঁকো পেরিয়ে খাদ্য সহায়তা দিলেন যুবলীগ নেতা লক্ষ্মীপুরে অসহায় প্রতিবেশীদের পাশে দাঁড়ালেন এক প্রবাসী লক্ষ্মীপুর সিলিন্ডার বিস্ফোরণ :অগ্নিকান্ডে বাবা-ছেলের দোকান পুড়ে লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে ২ ঘুমন্ত ক্ষুধার্ত মানুষের কাছে খাদ্য পৌঁছে দিলেন ডিসি সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান মারা গেছেন লকডাউন অমান্য করলেই ফিলিপাইনে গুলি করে হত্যার নির্দেশ কাপ্তাইয়ে গুলি করে যুবলীগ নেতাকে হত্যা
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

১৩

করোনায়ও বাল্যবিয়ে, কনের দাদার দণ্ড

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

সারা বিশ্ব যখন করোনাভাইরাস নিয়ে দিশেহারা, দেশব্যাপী যখন সব ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তখনও সিরাজগঞ্জ সদরের সয়দাবাদ ইউপির কড্ডা সদানন্দপুর গ্রামে বাল্যবিয়ের আয়োজন থেমে নেই। এমন একটি বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে দিয়েছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। 
মো. আনিসুর রহমান জানান, বুধবার রাতে সিরাজগঞ্জ সদরের কড্ডা সদানন্দপুরে এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে অষ্টম শ্রেণিতে পড়ুয়া কনের বাড়িতে উপস্থিত হন। তখন ওই ছাত্রীর সঙ্গে বেলকুচি উপজেলার মুকুন্দগাতী গ্রামের রাজমিস্ত্রীর বিয়ের আয়োজন চলছিল। পরে ভ্রাম্যমাণ আদালতে কনের দাদাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। কনের মাকে বাল্যবিয়ের কুফল সম্পর্কে বুঝালে তিনি তার ভুল বুঝতে পারেন এবং তার মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে মুচলেকা দেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর
//