ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

৩৫

করোনায় ঢাবির অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে ডাকসু

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠনের উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

বৃহস্পতিবার ডাকসুর ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী ও এজিএস সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।করোনাভাইরাসের কারণে ঢাবি শিক্ষার্থীরা যাতে কোনো ধরণের সংকটে না পড়ে সেজন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ঢাবির শিক্ষার্থীরা যাতে সঙ্কটে না পড়ে, সেটা নিশ্চিত করতে ফান্ড গঠনের উদ্যোগ নেয়া হচ্ছে। কোনো শিক্ষার্থী নিজে বা তার পরিবারের কারো চিকিৎসাজনিত সহায়তার প্রয়োজনে ও  আর্থিক সমস্যার সম্মুখীন হলে ডাকসু পাশে থাকবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার সাম্প্রতিক পরিস্থিতিতে শিক্ষার্থীদের প্রতিটি প্রয়োজনে সজাগ ও সক্রিয় রয়েছে। শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজনে নিরাপত্তাহীনতা এবং অসহায়ত্বে না ভুগে ডাকসুকে অবগত করতে অনুরোধ করা হচ্ছে।

এ বিষয়ে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন বলেন, আমাদের ফান্ড গঠনের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। আমরা একটা সাধারণ প্ল্যাটফর্ম থেকে উদ্যোগটি সম্পন্ন করার চেষ্টা করছি।

তিনি আরো বলেন, বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বিভিন্ন ছাত্র সংগঠনের সাবেক নেতৃবৃন্দ ও সাবেক শিক্ষার্থীদের মধ্যে যারা স্বচ্ছল আছে তাদের মাধ্যমে অসহায় শিক্ষার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে সহযোগিতা করার চেষ্টা করা হবে। অল্প কয়েকদিনের মধ্যে শিক্ষার্থীদের মধ্যে এ সেবা দিতে পারবো বলে আশা করছি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর
//