ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

৮০

করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

করোনা পরিস্থিতি মোকাবিলায় গ্রামীণ ব্যাংকের একাংশের মালিক ও বিতর্কিত নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসকে পাশে পায়নি বিএনপি। করোনা সংকটে দেশবাসীর জন্য ফান্ড গঠন করে বিএনপির হাতে তুলে দিতে অনুরোধ করা হলেও তা প্রত্যাখ্যান করেছেন ড. ইউনূস। বিএনপি নেতাদের বিশ্বাস করেন না তিনি, তাই প্রয়োজন হলে নিজ উদ্যোগে তিনি দেশবাসীর মাঝে ত্রাণ বিতরণ করবেন, তবুও বিএনপি নেতাদের হাতে অর্থ তুলে দিবেন না বলে জানা গেছে।

ড. ইউনূস ও একাধিক ঘনিষ্ঠ সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

একাধিক দায়িত্বশীল ঘনিষ্ঠ সূত্র বলছে, লন্ডনে অবস্থানকারী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ফোনে ড. ইউনূসের সাথে যোগাযোগ করেন। করোনা সংকটে জনগণের পাশে দাঁড়ানোর জন্য জরুরি ফান্ড ছাড় করতে ৩ এপ্রিল ড. ইউনূসকে ফোন দেন মির্জা ফখরুল। এসময় তিনি দেশ ও দশের সংকটে তাকে সহায়তার হাত বাড়িয়ে দিতেও অনুরোধ করেন। তার সিএসআর ফান্ড থেকে জরুরিভিত্তিতে অর্থ ছাড় করিয়ে বিএনপির হাতে তুলে দেয়ারও অনুরোধ করেন। যেহেতু তার বয়স হয়েছে তাই তার হয়ে বিএনপি এই কাজটি করতে চায়। কিন্তু ড. ইউনূস বিএনপি নেতার এমন প্রস্তাবে রাজি হননি। কারণ তিনি বিএনপি নেতাদের বিশ্বাস করেন না। তার দেয়া ত্রাণ যে লুটপাট হবে না, সেই গ্যারান্টি কে দেবে? সেই শঙ্কা থেকে তিনি মির্জা ফখরুলের প্রস্তাব ফিরিয়ে দেন। প্রয়োজনে তিনি নিজেই ত্রাণ বিতরণ করবেন বলেও মির্জা ফখরুলকে জানিয়ে দিয়েছেন।

এদিকে ড. ইউনূসের ঘনিষ্ঠ সূত্রের বরাতে জানা গেছে, কেবলমাত্র দুর্নীতি ও লুটপাটের শঙ্কা থেকে বিএনপির অর্থ সহায়তার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন ড. ইউনূস। বিএনপির রাজনৈতিক কর্মকাণ্ডের উপর আস্থা না থাকায় তিনি নিজেই প্রয়োজনে ত্রাণ বিতরণ করবেন তবুও তার অর্থ দুর্নীতিবাজদের হাতে তুলে দেবেন না।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//