ব্রেকিং:
লক্ষ্মীপুরে ১২ নভেম্বরকে উপকূল দিবসের দাবি দ্বীর্ঘদিনের ভোগান্তি শেষে উন্মোচন হচ্ছে রামগঞ্জ-হাজিগঞ্জ সড়ক গ্রাহকের টাকা ফেরত দিতে পল্লী বিদ্যুৎকে দুদকের নির্দেশ লক্ষ্মীপুরে ৯০০ পিস ইয়ায়বাসহ যুবক আটক সাউথবাংলা এগ্রিকালচারাল এন্ড কমার্স ব্যাংকের শাখা উদ্বোধন সাজাপ্রাপ্ত ছলিম উদ্দিন পুলিশের জালে আটক সাজাপ্রাপ্ত আসামী পুলিশের জালে আটক রায়পুরে পানিবন্দী ১০ ইউপির মানুষ পেশীর টান? প্রতিকারের সহজ উপায় কম গ্যাস খরচ করে রান্নার সেরা কৌশল! স্ত্রীদের সঙ্গে রাসূল (সা.) এর আচরণ ও বিনোদন ধর্ষকের সাজা কমাতে কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান তরুণীর দুঃসময়ের নেতাদের নেতৃত্বে আনা হবে: কাদের আজ ভয়াল ১২ নভেম্বর মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে গাম্বিয়ার মামলা যেভাবে ঘটে দুই ট্রেনের সংঘর্ষ (ভিডিও) ট্রেন দুর্ঘটনায় আহতদের প্রচুর রক্তের প্রয়োজন দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন যুক্তরাজ্যে গাঁজা দিয়ে তৈরি হচ্ছে ওষুধ সেন্টমার্টিনে আটকা পর্যটকদের আনতে তিন জাহাজ

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

১৩

কারো দয়ায় আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

বিএনপির নেতা মওদুদ আহমেদের বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড.  আব্দুর রাজ্জাক বলেছেন, এটা ছেলের হাতে মোয়া। মওদুদ চাইলে পেয়ে যাবেন। আমরা জনগণে দ্বারা নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছি। মওদুদদের আহ্বানে সরকার পতন হবে না। বলতে চাই এই সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার। এই সরকার কারো দয়ায় ক্ষমতায় আসেনি। 

বুধবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত ‘কৃষক বাঁচাও -দেশ বাঁচা’ দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, শেখ হাসিনা শুধু ১৬ কোটি মানুষের নেতা নয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী নয়, তিনি বিশ্বের অন্যতম নেতা। জনগণের ভালোবাসাই আওয়ামী লীগের শক্তি। শেখ হাসিনার প্রতি মানুষের আস্থাই হলো আওয়ামী লীগের শক্তি। 

ক্যাসিনো প্রসঙ্গে বলেন, ক্যাসিনো,মাদক, চাঁদাবাজি না করে কৃষি কাজ করেন। এতে আপনাদের সামাজিক মর্যাদা কমে যাবে না। আর আপনাদের হাতে হ্যান্ডকাপ পাড়ানো হবে না। সমাজে ভালো মানুষ হিসেবে গণ্য হবেন। ক্যাসিনো,মাদক, চাঁদাবাজি চেয়ে বেশি লাভবান হবেন কৃষি কাজ করলে। শিক্ষিত লোক কৃষি কাজ করলে আরো বেশি আয় করতে পারবেন।

সরকারের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, সরকারের বিরুদ্ধে একটি মহল এখনো ষড়যন্ত্র করছে। যতই ষড়যন্ত্র করুক তাতে কোনো লাভ হবে না। জনগণের ভোটে নির্বাচিত সরকার তাই কেউ চাইলেও ক্ষমতা থেকে নামাতে পারবে না। 

তিনি বলেন, আপনারা (বিএনপি)  ২০১৫ সালে ৯০ দিন আন্দোলন করেছেন ১৫০ জন মানুষকে অগ্নিদগ্ধ করেছেন। অনেক গাড়ি পুড়িয়ে দিয়েছেন, রেললাইন ভেঙেছেন। পুলিশের ওপর হামলা করেছেন।  তারপরও সরকারের পতন হয়নি। এখনো কত লোক অসহায়ভাবে জীবন যাপন করছে। আপনাদের আন্দোলন জনগণ সারা দেয়নি। এই সরকার এখনো ক্ষমতায় আছে বলে দেশের উন্নয়ন হচ্ছে। তবে ষড়যন্ত্রকারীরা থেমে নেই।  তারা ষড়যন্ত্র করে দেশের উন্নয়ন ব্যহত করতে চায়।  এ জন্য কৃষক লীগকে এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আরো শক্তিশালী হতে হবে। জ্বালাও পোড়াওকারীদের রুখে দিতে হবে।

কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের  কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল হক রেজাসহ অন্যরা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//