ব্রেকিং:
দেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী কোভিড-১৯ টেস্ট: সরকারের পূর্ণ সহযোগিতা পাচ্ছে গণস্বাস্থ্য করোনা সংকট সামলাতে ডিজিটাল ম্যাপ সমৃদ্ধের উদ্যোগ শবেবরাতের মাহাত্ম্যে মানবকল্যাণে প্রধানমন্ত্রীর আহ্বান চীনের কাছে চিকিৎসক-ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ, সহায়তার আশ্বাস চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

২৫

কিটো ফ্রাইড রাইস

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

বর্তমান সময়ে প্রচলিত একটি খাদ্যাভ্যাসের নাম কিটো ডায়েট। কিটো ডায়েট সম্পর্কে এরইমধ্যে আমরা অনেকেই জানি। আবার অনেকে তো কিটো ডায়েট শুরুও করে দিয়েছেন। তাদের জন্য আজকে ডেইলি বাংলাদেশের আয়োজনে থাকছে কিটো ফ্রাইড রাইস। 

এটি আপনি দুপুরে বা রাতে যে কোনো সময় খেতে পারবেন। স্বাস্থ্যকর এই পদটি একদিকে যেমন আপনার স্বাদের পরিবর্তন আনবে অন্যদিকে অনেকক্ষণ আপনার পেট ভরিয়ে রাখবে।

নাম শুনেই ভাবছেন কতোই না ঝামেলা এটি বানাতে। চিন্তা নেই ঘরে থাকা উপকরণে সহজেই বানিয়ে নিতে পারবেন এই পদটি। চলুন তবে জেনে নেয়া যাক কিটো ফ্রাইড রাইসের রেসিপিটি-

উপকরণ : ফুলকপি কুঁচি  এক কাপ, ডিম ২ টি, মাঝারি চিংড়ি ৪ থেকে ৫টি, মাশরুম ৩ থেকে ৪টি, পেঁয়াজ কুঁচি আধা কাপ, কাঁচা মরিচ ফালি ৩ থেকে ৪টি, গোল মরিচ গুঁড়া এক চা চামচ, লবণ স্বাদ মতো, পাপরিকা পাউডার ১ চা চামচ,মাখন ২ টেবিল চামচ।  

প্রণালী : প্রথমে ফুলকপি কুঁচি ২ মিনিট গরম পানিতে ভাপ দিয়ে পানি ঝরিয়ে রাখুন। প্যানে মাখন দিয়ে চিংড়ি আর মাশরুম সামান্য ভেজে নিন। এবার এতে ডিম, লবণ, গোল মরিচ গুঁড়া দিয়ে ঝুড়ি করে ভাজতে থাকুন। পেঁয়াজ, কাঁচামরিচ দিয়ে কিছুক্ষণ নেড়ে ফুলকপি, পাপরিকা পাউডার দিয়ে কিছুক্ষণ ভাজুন। হয়ে গেলে নামিয়ে পরিবেশন করুন স্বাস্থ্যকর কিটো ফ্রাইড রাইস।    

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর
//