ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

১৫০

কিট যুক্তরাষ্ট্রে পাঠাতে লবিং করেছেন শামসুল আলম ও সরদার সাদী

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস শনাক্তে মানহীন করোনা টেস্ট কিট আবিষ্কারের দাবির নামে নানা বিতর্ক সৃষ্টি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরী। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অমান্য করেই কথিত করোনা কিট আবিষ্কারের দাবি করেছেন তিনি।

মানহীন করোনা কিট ওষুধ প্রশাসন ও স্বাস্থ্য অধিদফতর গ্রহণ করতে অস্বীকৃতি জানানোর কারণে এবার বিএনপির লবিস্ট নিয়োগ করে যুক্তরাষ্ট্রে তার মানহীন কিট রফতানির নতুন ষড়যন্ত্র করছেন জাফরুল্লাহ। এই লবিস্টরা হলেন- যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপি শাসনামলের মহাদুর্নীতিবাজ কর্মকর্তা শামসুল আলম ও বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার সাবেক পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা জাহিদ এফ সরদার সাদী। মূলত বিএনপির এই দুজন গুজব সেলের সক্রিয় সদস্যের লবিংয়ের কারণে-ই জাফরুল্লাহ চৌধুরীর ৮০০ করোনা কিট পরীক্ষার জন্য চেয়েছে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণবিষয়ক সংস্থা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)।

যুক্তরাষ্ট্রভিত্তিক একাধিক সূত্র বলছে, শামসুল আলম ও সাদীর লবিং-গ্রুপিং এবং নামমাত্র মূল্যে কিট সরবরাহের প্রলোভন দেখানোয় যুক্তরাষ্ট্রের সিডিসি প্রাথমিকভাবে ৮০০ কিট পরীক্ষার জন্য সংগ্রহ করতে আগ্রহ দেখিয়েছে। তবে পরীক্ষায় যদি জাফরুল্লাহর কথিত কিট মানহীন প্রমাণিত হয় তবে তাদেরকে ক্ষতিপূরণ দিতে হবে এমন বাধ্যতামূলক শর্ত জুড়িয়ে দিয়েছে সিডিসি। এছাড়া সিডিসিকে প্রাথমিকভাবে রাজি করাতে বিএনপির এই দুই সদস্যকে মোটা অংকের ঘুষও দিয়েছেন জাফরুল্লাহ। জানা গেছে, সিডিসিকে হাত করে করোনার কিটের অনুমোদন নিতে পারলে পরবর্তীতে কিট বাণিজ্যের শতকরা ১৫ পারসেন্ট কমিশন দিতে হবে শামসুল আলম ও সাদীকে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//