ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

৬২

খাশোগিকে হত্যার গ্রিন সিগনাল দেন ট্রাম্পের জামাতা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার জন্য সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানকে সবুজ সংকেত দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা এবং জামাই জারেড কুশনার। মুহাম্মাদ বিন সালমান হচ্ছেন সৌদি আরবের কার্যত শাসক এবং জারেড কুশনারের ঘনিষ্ঠ বন্ধু।

ব্রিটিশ সাপ্তাহিক দ্যা স্পেক্টেটর জানিয়েছে, বিষয়টি সম্পর্কে মার্কিন প্রতিনিধি পরিষদের তদন্ত কমিটি জ্ঞাত রয়েছে এবং তারা বিষয়টি আরো গভীরে গিয়ে তদন্ত করবে বলে পরিকল্পনা করছে।

সৌদি আরবের রাজ পরিবারের এক সময়কার ঘনিষ্ঠ খাশোগি গত বছরের ২ অক্টোবর তুরস্কের সৌদি কনস্যুলেট ভবনে জরুরি কিছু কাগজপত্র আনতে গিয়ে নিখোঁজ হন এবং মুহাম্মাদ বিন সালমানের অনুগত নিরাপত্তা বাহিনীর সদস্যরা খাশোগিকে হত্যা করে এবং তার দেহ ভস্মীভূত করে ফেলে।

জামাল খাশোগি মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের খ্যাতনামা কলামিস্ট ছিলেন এবং তিনি একপর্যায়ে সৌদি সরকারের নানাবিধ অন্যায় এবং ভুল নীতির কঠোর সমালোচনা করতেন। 

ওয়াশিংটন পোস্ট গত বছরের নভেম্বর মাসে জানিয়েছিল, মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বা সিআইএ তাদের তল্লাশির মাধ্যমে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের নির্দেশে খাশোগিকে হত্যা করা হয়েছে।

জামাল খাশোগি হত্যার পর বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরে তুরস্ক সরকার।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর
//