ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

৬৭

গুগলের ক্লাউড প্রিন্ট বন্ধ হচ্ছে

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৯  

গুগলের ‘ক্লাউড প্রিন্ট’ ফিচার ব্যবহার করে খুব সহজে ক্রোম ব্যবহার করে পিসি বা মোবাইল থেকে প্রিন্ট করা যায়। এমনকি ইন্টারনেট সংযোগ না থাকলেও সম্ভব। পুরনো প্রিন্টারেরও বাড়তি সুবিধা হিসেবে কাজ করতো ফিচারটি। সম্প্রতি ফিচার বন্ধ করার ঘোষণা দিয়েছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

২০২০ সালের ৩১ ডিসেম্বর ফিচারটি বন্ধ করা হবে বলে জানিয়েছে গুগল। ২০১০ সাল থেকে চলে আসা ক্লাউড প্রিন্ট অপশনটি ছিল গুগলের বিটা ট্যাগ-এ। তবে, আশ্চর্যের বিষয়, নয় বছর পরও ফিচারটি চলছে একই পদ্ধতিতে। খবর প্রযুক্তি সাইট ভার্জ।

এই খবর ছড়িয়ে পড়ার পরন, অনেক ব্যবহারকারীই হতাশ হয়ে পড়েছেন। সামাজিক মাধ্যম টুইটারে বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করতেও দেখা গেছে অনেককে। ব্যবহারকারী যেন সময় নিয়ে এর বিকল্প ব্যবস্থা করে নিতে পারে। তবে সমর্থন নথিতে ক্রোম ওএস-এর প্রিন্টিং ফিচার বা অন্যান্য অপারেটিং সিস্টেমের নিজস্ব প্রিন্টিং ব্যবস্থা ব্যবহারের পরামর্শ দিয়েছে গুগল।

লুকাস কার্লসন নামের এক টুইট করে বলেন, ‘শান্তিতে বিশ্রাম নাও ক্লাউড প্রিন্ট! এটি একটি দূর্যোগ। আমার সব প্রিন্টার এতে কাজ করে। আমার মা-বাবার সব প্রিন্টার এতে কাজ করে। আমার অফিসের সব প্রিন্টার এতে কাজ করে।’

ফিচারটি ঠিক কী কারণে বন্ধ করা হচ্ছে তার কোনো ব্যাখ্যা দেয়নি গুগল। দ্য ভার্জ জানিয়েছে, বিষয়টি নিয়ে জানতে গুগলের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো মন্তব্য করেনি প্রতিষ্ঠানটি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর
//