ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

২৩

গুজব বা আতঙ্ক সৃষ্টিকারী পোস্টে না বুঝে লাইক শেয়ার করবেন না: র‌্য

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২০  

সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো গুজব বা আতঙ্ক সৃষ্টিকারী পোস্টে না বুঝে লাইক শেয়ার না করার অনুরোধ জানিয়েছে র‌্যাব। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় এক ভিডিও বার্তায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার-বিন-কাশেম এ কথা বলেন।

সারোয়ার-বিন-কাশেম বলেন, সম্প্রতি আমরা দেখতে পাচ্ছি ফেসবুক ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমকে কেন্দ্র করে কিছু কুচক্রী মহল গুজব ছড়াচ্ছে। জনগণের মধ্যে আতঙ্ক ও সন্দেহ সৃষ্টি করছে। বিভিন্ন জেলা থেকে আমরা এ ধরনের গুজব ও আতঙ্ক সৃষ্টিকারী ১০ জনকে গ্রেফতার করেছি। আরও অর্ধশতাধিক ব্যক্তি নজরদারিতে রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা কোনো ধরনের পোস্টের সত্যতা যাচাই না করে না বুঝে লাইক বা শেয়ার করবেন না।’

গুজব যাচাইয়ে র‌্যাবের উদ্যোগের বিষয়ে তিনি বলেন, র‌্যার সম্প্রতি একটি ‘র‌্যাব ভেরিফিকেশন সেল’ গঠন করেছে। ফেসবুকে যে কোনো তথ্য সত্য-মিথ্যা যাচাই করতে চাইলে আমাদেরকে লিংক পাঠান। আমরা তা যাচাই করে দিতে পারবো। সম্প্রতি আমরা এ ধরনের তিনটি পোস্ট পেয়েছি যেগুলো সম্পূর্ণ গুজব ছিল। তাদের মধ্যে একটি হচ্ছে ‘ঢাকার রাস্তায় লাশ, মৃত ব্যক্তি পড়ে থাকা।’ এই তথ্যগুলোর যাচাই-বাছাই করে আমরা ভেরিফিকেশন সেলে আপলোড করেছি। আমরা সাধারণ জনগণের সাহায্য করে যাচ্ছি।

এছাড়াও বর্তমানে জনগণকে ঘরে রাখতে আমরা ম্যাজিস্ট্রেট দিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের জরিমানা করা হচ্ছে। বর্তমানে ঘরে থাকাটাই নিরাপদ। আপনাদের সবাইকে ঘরে থাকার অনুরোধ করছি। এছাড়াও যে কোনো সহযোগিতার প্রয়োজনে আপনারা র‌্যাবকে জানান। আমরা পৌঁছে যাবো আপনার কাছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর
//