ব্রেকিং:
দেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী কোভিড-১৯ টেস্ট: সরকারের পূর্ণ সহযোগিতা পাচ্ছে গণস্বাস্থ্য করোনা সংকট সামলাতে ডিজিটাল ম্যাপ সমৃদ্ধের উদ্যোগ শবেবরাতের মাহাত্ম্যে মানবকল্যাণে প্রধানমন্ত্রীর আহ্বান চীনের কাছে চিকিৎসক-ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ, সহায়তার আশ্বাস চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

১৮

ঘরে আটকা বাচ্চাদের জন্য স্টোকসের রুটিন খেলা ডেস্ক

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

করোনার কারণে ঘরে আটকে থাকা বাচ্চাদের জন্য দৈনন্দিন সূচি তৈরি করেছেন ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস।

সারা বিশ্বেই জীবনযাত্রা স্থবির করে দিয়েছে করোনাভাইরাস। স্কুল-কলেজে পাঠ বন্ধ, বন্ধ মাঠের খেলা। নিদারুণ এই সময়ে ঘরে থাকাটাই সবচেয়ে নিরাপদ। কিন্তু বাচ্চা-কাচ্চাদের কতটা সময়ই বা আটকে রাখা যায়। তাদের পড়ালেখারই বা কী হবে। এ সব ভেবে অভিভাবকদের দুশ্চিন্তা কম হচ্ছে না।

দুশ্চিন্তাগ্রস্ত সেই সব অভিভাবকদের চিন্তা কিছুটা কমাতে এগিয়ে এলেন বেন স্টোকস। ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার করোনার সময়ে বাচ্চাদের জন্য দৈনন্দিন সূচি তৈরি করেছেন। এরপর তা নিজের ইনস্টাগ্রামে পোস্টও করেছেন ইংল্যান্ডকে প্রথম ওয়ানডে বিশ্বকাপ জেতানো এই ক্রিকেটার।

সারা দিনে বাচ্চারা কী কী করতে পারে, কোন কাজটা কতক্ষণ করবে তা বিস্তারিত লিখেছেন স্টোকস। স্টোকস দিনের পুরো সূচি সাজিয়েছেন পড়াশোনা, সৃজনশীল কর্মকাণ্ড, গেমস, শরীরচর্চা, বিনোদন, খাওয়াদাওয়া ও কখন ঘুমাতে যেত হবে তা নিয়ে। (ছবি : Stokes2)

বাচ্চাদের জন্য বানানো বেন স্টোকসের সময়সূচি। ছবি: ইনস্টাগ্রাম

বাচ্চাদের জন্য বানানো বেন স্টোকসের সময়সূচি। ছবি: ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রামে দুটি ছবি দিয়ে স্টোকস ক্যাপশনে স্ত্রী ক্লেয়ারকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘ক্লেয়ার স্কুল বন্ধের এই সময়ে আমাদের বাচ্চাদের পড়াশোনা ও শরীরচর্চা চালিয়ে যেতে দিতে হবে। আশা করছি এই দুঃসময়ে এই সূচি অন্য বাবা-মাকে যারা আমাদের মতো সন্তানদের নিয়ে চিন্তিত তাঁদেরও সাহায্য করতে পারবে।’

স্টোকসের দৈনন্দিন সূচি শুরু হয়েছে সকাল ৯টা থেকে। দিনে তিন বার বাচ্চাদের পড়াতে বলেছেন স্টোকস। এর ফাঁকে ফাঁকে খেলাধুলা, শরীরচর্চা, খাওয়াদাওয়া, গেমস খেলা, সিনেমা কিংবা টেলিভিশন দেখা ও বাড়ির খুঁটিনাটি কাজে বাবা-মাকে সাহায্য করার কথাও লিখেছেন স্টোকস।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর
//