ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

৯১

ঘরে আটকা বাচ্চাদের জন্য স্টোকসের রুটিন খেলা ডেস্ক

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

করোনার কারণে ঘরে আটকে থাকা বাচ্চাদের জন্য দৈনন্দিন সূচি তৈরি করেছেন ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস।

সারা বিশ্বেই জীবনযাত্রা স্থবির করে দিয়েছে করোনাভাইরাস। স্কুল-কলেজে পাঠ বন্ধ, বন্ধ মাঠের খেলা। নিদারুণ এই সময়ে ঘরে থাকাটাই সবচেয়ে নিরাপদ। কিন্তু বাচ্চা-কাচ্চাদের কতটা সময়ই বা আটকে রাখা যায়। তাদের পড়ালেখারই বা কী হবে। এ সব ভেবে অভিভাবকদের দুশ্চিন্তা কম হচ্ছে না।

দুশ্চিন্তাগ্রস্ত সেই সব অভিভাবকদের চিন্তা কিছুটা কমাতে এগিয়ে এলেন বেন স্টোকস। ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার করোনার সময়ে বাচ্চাদের জন্য দৈনন্দিন সূচি তৈরি করেছেন। এরপর তা নিজের ইনস্টাগ্রামে পোস্টও করেছেন ইংল্যান্ডকে প্রথম ওয়ানডে বিশ্বকাপ জেতানো এই ক্রিকেটার।

সারা দিনে বাচ্চারা কী কী করতে পারে, কোন কাজটা কতক্ষণ করবে তা বিস্তারিত লিখেছেন স্টোকস। স্টোকস দিনের পুরো সূচি সাজিয়েছেন পড়াশোনা, সৃজনশীল কর্মকাণ্ড, গেমস, শরীরচর্চা, বিনোদন, খাওয়াদাওয়া ও কখন ঘুমাতে যেত হবে তা নিয়ে। (ছবি : Stokes2)

বাচ্চাদের জন্য বানানো বেন স্টোকসের সময়সূচি। ছবি: ইনস্টাগ্রাম

বাচ্চাদের জন্য বানানো বেন স্টোকসের সময়সূচি। ছবি: ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রামে দুটি ছবি দিয়ে স্টোকস ক্যাপশনে স্ত্রী ক্লেয়ারকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘ক্লেয়ার স্কুল বন্ধের এই সময়ে আমাদের বাচ্চাদের পড়াশোনা ও শরীরচর্চা চালিয়ে যেতে দিতে হবে। আশা করছি এই দুঃসময়ে এই সূচি অন্য বাবা-মাকে যারা আমাদের মতো সন্তানদের নিয়ে চিন্তিত তাঁদেরও সাহায্য করতে পারবে।’

স্টোকসের দৈনন্দিন সূচি শুরু হয়েছে সকাল ৯টা থেকে। দিনে তিন বার বাচ্চাদের পড়াতে বলেছেন স্টোকস। এর ফাঁকে ফাঁকে খেলাধুলা, শরীরচর্চা, খাওয়াদাওয়া, গেমস খেলা, সিনেমা কিংবা টেলিভিশন দেখা ও বাড়ির খুঁটিনাটি কাজে বাবা-মাকে সাহায্য করার কথাও লিখেছেন স্টোকস।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর
//