ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

৯৮

চাকরি ছেড়ে মাকে নিয়ে বিশ্বভ্রমণে ছেলে

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৯  

ভারতের কর্নাটক রাজ্যের মহিশুরের বাসিন্দা ডি কৃষ্ণ কুমার মায়ের প্রতি ভালোবাসার অদ্ভুত নজির দেখিয়েছেন। ৩৯ বছর বয়সী ওই ছেলে চাকরি-বাকরি ছেড়ে মাকে নিয়ে বের হয়েছেন বিশ্বভ্রমণে।
সংসার সামলাতে গিয়ে একদণ্ড দম ফেলার সুযোগ পাননি মা। যাওয়া হয়নি বাইরে কোথাও। ডি কৃষ্ণ কুমারও চাকরির ফাঁকে ছুটি নিয়ে মাকে নিয়ে বাইরে কোথাও যাননি। তাই এবার মায়ের ছোট আবদারে ভারতবর্ষসহ নানা দেশ ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছেন ডি কৃষ্ণ কুমার।
যেই ভাবা সেই কাজ। চাকরি ছেড়ে ২০ বছর আগে বাবার উপহার দেয়া স্কুটারে চড়ে মা চূড়ারত্নাকে নিয়ে দেশ-বিদেশের বিখ্যাত এলাকাগুলো ঘুরে বেড়াচ্ছেন ডি কৃষ্ণ কুমার।

জানা যায়, কর্মসূত্রে বেঙ্গালুরুতে থাকতেন ডি কৃষ্ণ। বছর খানেক আগে তার বাবা মারা যান। এরপর থেকে মহিশুরের বাড়িতে একাই থাকেন তার মা। সম্প্রতি মা তার ছেলের কাছে হাম্পি দেখার ইচ্ছা প্রকাশ করেছিলেন। মায়ের এই ইচ্ছার কথার শুনে, মনে মনে কষ্টও পেয়েছিলেন কৃষ্ণ। ভেবেছিলেন, বাড়ির কাছের এত বিখ্যাত জায়গাটিও দেখা হয়নি ৭০ বছর বয়সী মায়ের! এরপরই নিজের কাজ ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। ঠিক করেন ভারতের বিভিন্ন জায়গা ঘুরিয়ে দেখাবেন মাকে।

এদিকে বাবার দেয়া সেই স্কুটারে মাকে বসিয়ে গত সাত মাসে তিনি পাড়ি দিয়েছেন প্রায় ৪৮ হাজার ১০০ কিলোমিটার পথ। শুধু ভারতের বিভিন্ন স্থান নয়, মাকে ঘুরে দেখিয়েছেন নেপাল ও ভুটানের বিভিন্ন দর্শনীয় স্থান।

মাকে নিয়ে কৃষ্ণের এই দেশ ভ্রমণের নাম দিয়েছেন ‘মাতৃ সেবা সংকল্প যাত্রা’। কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, ছত্তিশগড়, ওড়িশা, পশ্চিমবঙ্গ, বিহার, সিকিম, অসম, মেঘালয় এই সব জায়গায় তিনি মাকে ঘুরিয়েছেন। আর বাবার দেয়া এই স্কুটারে যেতে যেতে তার মনে হয়, বাবাও যেন তাদের সঙ্গেই আছেন।
 
ডি কৃষ্ণ কুমারের এই ভ্রমণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় এরই মধ্যে হয়েছে ভাইরাল। তার এই মাতৃভক্তির প্রশংসা করে একটি মহিন্দ্রা ‘কেইউভি ১০০ এনএক্সটি’ গাড়ি উপহার দেয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা। ‌‌‌ সূত্র- আজকাল

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর
//