ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

৮৫

চীনে স্কুলে রাসায়নিক হামলা, শিশুসহ আহত অর্ধশতাধিক

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

চীনের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন, যাদের বেশিরভাগই শিশু। এই ঘটনায় এক জনকে আটক করা হয়েছে।

সোমবার স্থানীয় সময় বিকাল ৩টা ৩৫ মিনিটে ইউনান প্রদেশের কাইউয়ান শহরে এই ঘটনাটি ঘটে। 

স্থানীয় কর্মকর্তারা জানান, চীনের দক্ষিণ পশ্চিমাঞ্চলের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলায় ৫৪ জন আহত হন যাদের মধ্যে ৫১ জনই শিশু। সন্দেহভাজন ওই হামলাকারীর ডাক নাম কং (২৩)। সে দাহ্য পদার্থ নিয়ে স্কুলটিতে হামলা চালিয়েছিলো।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, একটি কিন্ডারগার্টেন স্কুলের প্রাচীর বেয়ে ভেতরে প্রবেশ করেছিলো সে। ভেতরে প্রবেশের পর সে শিশুদের লক্ষ্য করে সোডিয়াম হাইড্রোঅক্সসাইড ছিটিয়ে দেয়। 

চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবো’তে প্রকাশিত এক বিবৃতিতে স্কুল কর্তৃপক্ষ বলেছে, সোমবার স্থানীয় সময় বিকেল ৩টা ৩৫ মিনিটের দিকে এই হামলার ঘটনা ঘটে। কিন্ডারগার্টেনের ৫১ শিশু ও তিন শিক্ষককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু'জনের অবস্থা গুরুতর। ঘটনার এক ঘণ্টা পরই হামলাকারীকে আটক করা হয় বলেও জানানো হয়।

হামলাকারী কং সম্পর্কে স্থানীয় কর্তৃপক্ষ জানায়, ‘শৈশবকালে তার বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ ঘটে। পারিবারিক উষ্ণতার অভাবে তার মানসিক বিকৃতি ঘটে। এছাড়া তার কর্মজীবন ও ব্যক্তিগত জীবন ছিল অসন্তষ্টিজনক।’

তারা আরো বলেন, কংয়ের সঙ্গে ঘটে যাওয়া এসব ঘটনা তার মধ্যে ‘হতাশাবাদী মানসিকতা’ ও ‘সমাজের বিরুদ্ধে প্রতিশোধ’ নেয়ার চিন্তার প্রতিফলন ঘটেছে।

চীনের স্কুলগুলোতে এই ধরনের হামলা নতুন নয়। গত বছর সিচুয়ান প্রদেশের একটি কিন্ডারগার্টেনে এক নারী ছুরি হামলা চালিয়ে ১৪ শিশুকে আহত করে। হামলার সময় শিশুরা সকালের শরীরচর্চা শেষ করে শ্রেণীকক্ষে ফিরছিলো। তবে আগের এই হামলাগুলো অধিকাংশই ছুরি হামলা হলেও এবার রাসায়নিক হামলার ঘটনা ঘটলো।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর
//