ব্রেকিং:
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সভা রামগঞ্জ উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শামছুল ইসলাম প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন: প্রধানমন্ত্রী যুব গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: পররাষ্ট্রমন্ত্রী কৃষিজাত পণ্য রফতানি করতে চাই: কৃষিমন্ত্রী গণতন্ত্র মুক্তি দিবস আজ সন্ধ্যায় সৃজিত-মিথিলার বিয়ে কাঁচা মাছ, মাংস, লতাপাতা খেয়েও স্বাভাবিক আছেন অদ্ভুত এই ব্যক্তি! কাতারে বাংলাদেশি হাফেজদের কৃতিত্বপূর্ণ সাফল্য সোনা কেনার সময় যা খেয়াল রাখা খুব জরুরি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ বাংলাদেশের হজ কোটা বাড়াল সৌদি আরব সেরা কে? মুখ খুললেন অনুশকা আওয়ামী লীগের ২১তম কাউন্সিল হবে সাদামাটা

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

৫১

চীনে স্কুলে রাসায়নিক হামলা, শিশুসহ আহত অর্ধশতাধিক

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

চীনের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন, যাদের বেশিরভাগই শিশু। এই ঘটনায় এক জনকে আটক করা হয়েছে।

সোমবার স্থানীয় সময় বিকাল ৩টা ৩৫ মিনিটে ইউনান প্রদেশের কাইউয়ান শহরে এই ঘটনাটি ঘটে। 

স্থানীয় কর্মকর্তারা জানান, চীনের দক্ষিণ পশ্চিমাঞ্চলের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলায় ৫৪ জন আহত হন যাদের মধ্যে ৫১ জনই শিশু। সন্দেহভাজন ওই হামলাকারীর ডাক নাম কং (২৩)। সে দাহ্য পদার্থ নিয়ে স্কুলটিতে হামলা চালিয়েছিলো।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, একটি কিন্ডারগার্টেন স্কুলের প্রাচীর বেয়ে ভেতরে প্রবেশ করেছিলো সে। ভেতরে প্রবেশের পর সে শিশুদের লক্ষ্য করে সোডিয়াম হাইড্রোঅক্সসাইড ছিটিয়ে দেয়। 

চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবো’তে প্রকাশিত এক বিবৃতিতে স্কুল কর্তৃপক্ষ বলেছে, সোমবার স্থানীয় সময় বিকেল ৩টা ৩৫ মিনিটের দিকে এই হামলার ঘটনা ঘটে। কিন্ডারগার্টেনের ৫১ শিশু ও তিন শিক্ষককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু'জনের অবস্থা গুরুতর। ঘটনার এক ঘণ্টা পরই হামলাকারীকে আটক করা হয় বলেও জানানো হয়।

হামলাকারী কং সম্পর্কে স্থানীয় কর্তৃপক্ষ জানায়, ‘শৈশবকালে তার বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ ঘটে। পারিবারিক উষ্ণতার অভাবে তার মানসিক বিকৃতি ঘটে। এছাড়া তার কর্মজীবন ও ব্যক্তিগত জীবন ছিল অসন্তষ্টিজনক।’

তারা আরো বলেন, কংয়ের সঙ্গে ঘটে যাওয়া এসব ঘটনা তার মধ্যে ‘হতাশাবাদী মানসিকতা’ ও ‘সমাজের বিরুদ্ধে প্রতিশোধ’ নেয়ার চিন্তার প্রতিফলন ঘটেছে।

চীনের স্কুলগুলোতে এই ধরনের হামলা নতুন নয়। গত বছর সিচুয়ান প্রদেশের একটি কিন্ডারগার্টেনে এক নারী ছুরি হামলা চালিয়ে ১৪ শিশুকে আহত করে। হামলার সময় শিশুরা সকালের শরীরচর্চা শেষ করে শ্রেণীকক্ষে ফিরছিলো। তবে আগের এই হামলাগুলো অধিকাংশই ছুরি হামলা হলেও এবার রাসায়নিক হামলার ঘটনা ঘটলো।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//