ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৪ ১৪২৭

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪২

৬১

চীন সজ্ঞানে করোনা ছড়িয়ে থাকলে পরিণতি ভোগ করতে হবে: ট্রাম্প

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

মহামারি করোনাভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার ঘটনায় চীনকে দুষছেন অনেকেই। এছাড়া করোনার সৃষ্টি রহস্য নিয়েও অনেকেরই সন্দেহের তীর চীনের দিকে। চলমান এই অবস্থায় প্রতিদ্বন্দ্বী এ দেশটিকে অনেকটা প্রচ্ছন্ন হুমকিই দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, চীন যদি সজ্ঞানে করোনাভাইরাস মহামারির জন্য দায়ী থাকে, তবে তাদেরকে এর জন্য ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে।

হোয়াইট হাউজের দৈনিক ব্রিফিংয়ে ট্রাম্প বলেন, শুরু হওয়ার আগেই এটা চীনে থামানো যেত। কিন্তু তেমনটা হয়নি। এখন পুরো বিশ্ব এজন্য ভুগছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব পুরো বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি দেখা গেছে যুক্তরাষ্ট্রে। এখানে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬৪ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ হাজারের বেশি।

ভাইরাসটি নিয়ে চীনের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো তিক্ত আকার ধারণ করেছে। ট্রাম্প আগ থেকেই ভাইরাসটিকে ‘চীনা ভাইরাস’ হিসেবে আখ্যায়িত করে আসছেন। এর সংক্রমণ রোধ করতে না পারায় চীনকে প্রতিনিয়ত দোষারোপ করছেন। সম্প্রতি চীনের বিরুদ্ধে ভাইরাসটি নিয়ে প্রকৃত তথ্য ধামাচাপা দেয়ার অভিযোগও এনেছে ট্রাম্প প্রশাসন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর
//