ব্রেকিং:
নতুন বছরেই আকাশে দেখা যাবে ‘ফেইক মুন’ মন্দিরে পুরোহিতের বদলে মন্ত্র পড়াচ্ছে রোবট! ভাঙনেও থেমে নেই মাটি কাটা লোভনীয় চাকরি ছেড়ে বাইক নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াচ্ছেন তরুণী পানিতে ডুবে শিশুর করুন মৃত্যু শিশুর পানিশূন্যতার লক্ষণ ও করণীয় পাকা চুল টেনে তুলে অজান্তেই নিজের ক্ষতি করছেন? অবকাঠামো সংকটে বেহাল লক্ষ্মীপুর বিসিক রামগতিতে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণ পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে রামগঞ্জে নারীর ক্ষমতায়নে উঠান বৈঠক লক্ষ্মীপুরে ৭’শ শিক্ষার্থীর অংশগ্রহণে বৃত্তি পরীক্ষা উপজেলা বিএমজিটিএ’র সম্মেলন অনুষ্ঠিত লক্ষ্মীপুরে আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পেল ৪০০ শিক্ষার্থী চুরি ঠেকাতে দিন-রাত পেঁয়াজ ক্ষেতে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার

রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

৯১৫

চোরাই স্বর্ণালংকার মিলল চন্দ্রগঞ্জের জুয়েলার্স দোকানে

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৯  

লক্ষ্মীপুর সদরের চন্দ্রগঞ্জ বাজারে অভিযান চালিয়ে চোরাই স্বর্ণালংকার উদ্ধার করেছে পুলিশ। নোয়াখালীর একটি চুরির ঘটনায় আটক এক নারীর স্বীকারোক্তিতে চন্দ্রগঞ্জের প্রিয়াংকা জুয়েলার্স থেকে প্রায় ৪ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়। তাসলিমা আক্তার রুমকি (৩৫) নামে ওই নারীকে সঙ্গে নিয়ে সুধারাম থানা পুলিশ মঙ্গলবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় চন্দ্রগঞ্জে এ অভিযান চালায়।

জানা গেছে, রুমকি নোয়াখালীর সেনবাগ উপজেলার বীজবাগ গ্রামের বাসিন্দা। তিনি একটি প্রাইভেট হসপিটালে নার্সের কাজ করতেন। তিনি গত ১৯ নভেম্বর মাইজদি শহরের বাসিন্দা জাকির হোসেনের বাসা থেকে অভিনব কায়দায় প্রায় ১৬ ভরি স্বর্ণালংকার চুরি করেন। এর মধ্যে প্রায় ৪ ভরি স্বর্ণালংকার চন্দ্রগঞ্জ বাজারের প্রিয়াংকা জুয়েলার্সে বন্ধক ও বিক্রি করেন। রুমকিকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে পুলিশ বিষয়টি জানতে পারে। সুধারাম থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বন্ধকী লাইসেন্স না থাকা সত্ত্বেও চন্দ্রগঞ্জ বাজারের প্রিয়াংকা জুয়েলার্সের প্রোপাইটর সঞ্জয় ঘোষ চোরাইকৃত ২ ভরি স্বর্ণালংকার বন্ধক রেখেছিলেন। বাকি ১ ভরি ১৫ আনা স্বর্ণালংকার ওই নারীর জাতীয় পরিচয়পত্র সহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র যথাযথভাবে না দেখেই ক্রয় করেন। জুয়েলার্স দোকানটির সিসিটিভি ফুটেজে ওই নারীকে বিভিন্ন ধরনের গহনা দোকানীর হাতে তুলে দিতে দেখা যায়।

এ বিষয়ে জানতে প্রিয়াংকা জুয়েলার্সের প্রোপাইটর সঞ্জয় ঘোষের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ সম্ভব হয়নি।

এদিকে চন্দ্রগঞ্জ বাজার জুয়েলার্স কমিটির সভাপতি জয়দেব দেবনাথ জানান, চন্দ্রগঞ্জ বাজারে প্রায় ৪৮টি স্বর্ণকার দোকান রয়েছে। এর মধ্যে মাত্র ১৫টি দোকান বন্ধকী লাইসেন্সপ্রাপ্ত। তবে প্রিয়াংকা জুয়েলার্সের বন্ধকী লাইসেন্স নেই বলে তিনি নিশ্চিত করেছেন।

চোরাই স্বর্ণালংকার উদ্ধারের ঘটনার পর গুঞ্জন উঠেছে- বিভিন্ন এলাকায় সংঘটিত চুরি, ডাকাতি ও ছিনতাইকৃত স্বর্ণালংকার সহজেই লক্ষ্মীপুর জেলার সীমান্তবর্তী চন্দ্রগঞ্জ বাজারে কেনাবেচা হয়।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//