ব্রেকিং:
কুমিল্লায় মাদক উদ্ধারে পিছিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রামগঞ্জ বেগমগঞ্জ সড়কে যাত্রী হয়রানী রোধে ওসির পদক্ষেপ লক্ষ্মীপুরে স্যোশাল মিডিয়া ব্যবহারে সচেতনতামূলক সেমিনার রামগতি থানা পুলিশ কর্তৃক ১ বছরের সাজা প্রাপ্ত আসামী গ্রেফতার দায়িত্ব পেলে ভাইকেন্দ্রিক রাজনীতি মুক্ত লক্ষ্মীপুর গড়বো : পিংকু এক মাস আগে সৌদিতে গিয়ে লাশ হলেন ইয়ামিন যে কারণে গোপন বৈঠকে প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ রাষ্ট্রদূত নভেম্বরের মধ্যেই লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ: ভূমিমন্ত্রী অবশেষে নিয়ন্ত্রণে আসছে করোনাভাইরাস! জমি নিয়ে বিরোধে সাংবাদিক মহিউদ্দিন মুরাদের পরিবারকে হয়রানি, সম্পদের ভাগবাটোয়ারা নিয়ে তারেক-শর্মিলার দ্বন্দ্বের বলি খালেদা দেশবিরোধী ষড়যন্ত্র চালাতে লন্ডনে তারেকের ৪টি উইং! দিল্লিতে সহিংসতায় নিহত বেড়ে ২৪, ঘর ছাড়ছেন আতঙ্কিত লোকজন ফেনীতে হতাশায় ফাঁস দিলেন ব্যবসায়ী! দাদা হত্যা মামলায় নাতি গ্রেফতার পাপিয়ার সহযোগীরাও আইনের আওতায় আসবে: দুদক সচিব চার ধাপে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পেলেন ১৭২ শিক্ষার্থী পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত আগামী বছরই ট্রেনে যাওয়া যাবে দার্জিলিং
  • শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

৬৮

ছুটির দিনে বিনোদন আর সেলফিময় বাণিজ্য মেলা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

শুক্র ও শনিবার দুদিন সরকারি ছুটি। সেই সঙ্গে স্কুল কলেজও বন্ধ। সকাল পেরিয়ে দুপুর হতেই ভিড় বাড়তে থাকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়। হিমশিম খাচ্ছিলেন টিকেট বুথ আর নিরাপত্তাকর্মীরা। বিকেলটি যেন শিশু-কিশোরদের বিনোদনের অন্যতম কেন্দ্রে পরিণত হয়েছে। কেনাকাটার পাশাপাশি সেলফি তুলতেও ব্যস্ত থাকতে দেখা গেছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা ক্রেতা-দর্শনার্থীদের।

মেলার দুই পাশে দুটো অস্থায়ী শিশু পার্ক করা হয়েছে। এটা শিশুদের আগ্রহের জায়গা। জাম্পিং, হানিসিং, মিনিট্রেন, মিনি হেলিকপ্টারসহ দুটি পার্কে ১০টি করে মোট ২০টি রাইড আছে। 

রাজধানীর সবুজবাগ থেকে ব্যাংক কর্মকর্তা বাবার সঙ্গে মেলায় এসেছে সাত বছরের তানিয়া। সে বলে, আজকে ফুচকা খাবো, আর ওই যে নৌকায় (রাইডে) উঠবো। আর আব্বু দোকানে যাবে।


 

 

মেলা ঘুরে দেখতেই চোখে পড়ল একদল তরুণ-তরুণী। তারা সেলফি তুলছে। শুধু তরুণ-তরুণীরা নয় অনেকে পণ্য কেনার পর স্টলেই সেলফি তুলছেন। একদিকে কেনা-কাটা; অন্যদিকে ফেসবুকে সেলফি পোস্ট দেয়া। এসবে বেশ আনন্দঘন মুহূর্ত কাটছে সবার।

‘আমার ওয়াইফ বলেছিল বাণিজ্য মেলায় গিয়ে ছবি দিবা, সঙ্গে জিনিস পত্রের ছবিও’- তাই ছবি তুললাম। বলেন, ময়মনসিংহ থেকে আসা বেসরকারি উন্নয়নকর্মী মো. ফারুক হোসেন।


 

 

এদিকে মেলার পণ্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কয়েকজন ক্রেতা। তারা বলেন, এখানে মানসম্মত পণ্য কম। ১৫০ টাকায় কীভাবে মানসম্মত পণ্য পাওয়া যায় এমন প্রশ্ন ছোড়েন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসরিন আক্তার। তিনি বলেন, আমার কাছে মনে হয়- মেলায় হাতে গোনা কয়েকটি প্রতিষ্ঠান ছাড়া বেশিরভাগ স্টলেই মানসম্মত পণ্য নেই।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//