ব্রেকিং:
চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি ভূমিকম্পের মাধ্যমে ধ্বংস হয়েছিল ‘পবিত্র নগরী’! লকডাউন আইসোলেশন কোয়ারেন্টাইন : ইসলাম যা বলে ছু‌টি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রে আরও বেশি মানুষ মারা যাবে, বললেন ট্রাম্প দেশে আরো ১৮ জন করোনা রোগী শনাক্ত, মোট ৮৮
  • বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

২২

জমি নিয়ে বিরোধে সাংবাদিক মহিউদ্দিন মুরাদের পরিবারকে হয়রানি,

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরে সিনিয়র সাংবাদিক মহিউদ্দিন মুরাদ ও পরিবারের সদস্যদের হয়রানির অভিযোগ ওঠেছে। জমি সংক্রান্ত বিরোধের জেরে মিথ্যা মামলায় ফাঁসিয়ে জমি দখলের পাঁয়তারা করছে বলে দাবি সেলিম রেজা নামে এক ভূমি দস্যুর বিরুদ্ধে। এছাড়া সাংবাদিক পরিবারের সদস্যদের ক্ষতি করার হুমকি দেওয়া হচ্ছে বলে জানা গেছে। এ ঘটনায় সদর থানায় সাধারণ ডায়েরী করেছেন সাংবাদিক মুরাদ।

মহিউদ্দিন মুরাদ দৈনিক জনকন্ঠ, ডেইলি বাংলাদেশ পোষ্ট ও চ্যানেল আই এর লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি। তার বাড়ি জেলার পৌর শহরের বাঞ্চানগর এলাকার মিয়া তাহের সড়কে। এদিকে, হয়রানির প্রতবাদে বুধবার রাত সাড়ে ১০ টার দিকে লক্ষ্মীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সাংবাদিক মুরাদ ও তার পরিবার।

সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, সেলিম রেজা নামে এক ব্যক্তি সম্প্রতি রাতের আঁধারে তাদের পৈত্রিক জমি (৭৮৬৬ দাগ) দখলের পাঁয়তারা করে। এ সময় সাংবাদিক মুরাদকে বিভিন্ন হুমকি দেয়। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে তিনি থানায় জিডি করেছেন। গত ১৩ ফেব্রুয়ারী ভূমি দস্যু সেলিম রেজা তার স্ত্রী রুমা সুলতানাকে বাদি করে তাদের বসতঘর ভাঙচুর, লুটপাট ও মারধরের মিথ্যা অভিযোগে এনে মামলা দায়ের করে। মামলা নং-১৯, জিআর-৭২/২০।

মামলায় সাংবাদিক মুরাদ ও তার ভাতিজা আইনজীবি এড ইকরাম উদ্দিন পারভেজ ও আরেক শিক্ষানবীশ আইনজীবি মাহফুজুর রহমান সোহেল, শাকিল ও সাহেদকে বিবাদী করা হয়। মামলায় সাক্ষী করা হয় সেলিম রেজা ভাতিজা মাদক মামলার আসামী ও চিহিৃত মাদক ব্যবসায়ী অভিকে।

সাংবাদিক মুরাদ দাবি করেন, আমাদের পৈত্রিক ওই জমিটি জোরপূর্বক দখলে নিতে সেলিম রেজা তার স্ত্রীকে দিয়ে মামলা সাজিয়েছে। তারা উক্ত জমিতে রাতের আঁধারে ঘর তোলার চেষ্টা করে।

তিনি জানান, ইতোপূর্বে সেলিম রেজা তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ৭৮৬৬ দাগে জমির গাছ কাটার সময় আমরা বাধা দিলে সন্ত্রাসীরা এড. একরাম উদ্দিনের ওপর হামলা করে। এ ঘটনায় পুলিশ সেলিম রেজা, তার ছেলে শিমু ও ভাই মুন্নুকে আটক করে।

জেল থেকে জামিনে বের হয়ে তারা আবারো জমি দখলের পাঁয়তারা করছে এবং সাংবাদিক পরিবারের সদস্যদের বিভিন্ন হুমকি দিচ্ছে। ফলে নিরাপত্তাহীনতা রয়েছে তার পরিবারটি। এতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন তারা।

এলাকায় অভিযোগ রয়েছে, সেলিম রেজা একজন ভূমি দস্যু। এর আগেও ওই এলাকার বিভিন্ন জনের সাথে জমি নিয়ে নিয়ে বিরোধে জড়িয়ে পড়েন তিনি। জাল কাগজপত্র তৈরী করে জমি দখল কারার চেষ্টায় থাকেন চিহিৃত এ ভূমি দস্যু।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//