ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

৮৭

জাকারবার্গের নিরাপত্তায় একবছরে ব্যয় ২০০ কোটি টাকা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২০  

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে কে না চেনে! বিশাল বিপ্লব নিয়ে ইন্টারনেট দুনিয়ায় হাজির হয়েছিলেন তিনি। গত বছর তার ব্যক্তিগত নিরাপত্তা ও বিমানযাত্রার জন্য খরচ হয়েছে ২০০ কোটি টাকা।

গত শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনে ফেসবুকের সাবমিট করা একটি ফিন্যান্সিয়াল রিপোর্ট থেকে জাকারবার্গের এই বিষয়টি জানা গেছে।

সিএনবিসি’র তথ্য অনুসারে, জাকারবার্গ ফেসবুক থেকে বেতন নেন মাত্র ১ ডলার! তবে ফেসবুকের শেয়ার থেকে তিনি প্রতিদিন প্রায় ৪০ লাখ ডলার আয় করেন। তার সম্পদের পরিমাণ ৮ হাজার ২৬০ কোটি ডলার। 

জানা গেছে, জাকারবার্গ তার ব্যক্তিগত নিরাপত্তা ও বিমানযাত্রার জন্য ২০১৮ সাল থেকে গত বছর ৩৪ লাখ মার্কিন ডলার বেশি খরচ করেছেন। এছাড়া জাকারবার্গের ব্যক্তিগত বিমানযাত্রার জন্যও ২.৯৫ মিলিয়ন মার্কিন ডলার খরচ করা হয়েছে। তিনি ও তার পরিবারের লোকজনের নিরাপত্তার জন্য খরচ হয়েছে ১০ মিলিয়ন মার্কিন ডলার।

জাকারবার্গ ফেসবুক থেকে প্রতীকী বেতন নিলেও তার পেছনে প্রতিবছর কোম্পানির খরচ কোটি কোটি টাকা। এর কারণ হচ্ছে, মার্ক জাকারবার্গ একাধারে ফেসবুকের প্রতিষ্ঠাতা, প্রধান নির্বাহী, চেয়ারম্যান এবং সবচেয়ে বেশি শেয়ারের মালিক। এ কারণে তার নিরাপত্তার বিষয়টিও গুরুত্বপূর্ণ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর
//