ব্রেকিং:
মুখোষধারীদের স্থান নেই লক্ষ্মীপুর কলেজ ছাত্রলীগে রামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ ইউপি সদস্যের অনাস্থা মায়ের কোলে ফিরেই সুখবর পেলেন ক্রিকেটার হাসান হলি গার্লস স্কুলের পিঠা উৎসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংবাদিকের উপর হামলা কারীদের ধরতে পুলিশের অভিযান চলছে,, সাংবাদিক দম্পত্তির ওপর হামলার ঘটনায় বিচার দাবি করছে বিএমএসএফ কমলনগরের ল্যান্স কর্পোরাল খোকনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মাদকসেবী ও ব্যবসায়ীদের কোন ছাড় নয় হিন্দি সিরিয়ালে আসক্তি কাটানোর দারুণ উপায় ইউক্রেনের প্লেন বিধ্বস্তের ঘটনায় নতুন তথ্য দিল রাশিয়া প্রধানমন্ত্রীর সহায়তা পেল ২৬ পরিবার চীনে প্রাণঘাতী নতুন ভাইরাস, শাহজালাল বিমানবন্দরে সতর্কতা পেছালো দুই সিটির নির্বাচন চোরাকারবারিদের ধরলেও তদন্তের ক্ষমতা নেই কাস্টমসের এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি ফের নামছে হাড় কাঁপানো শীত দেশের খাদ্য-পুষ্টির চাহিদা পূরণে উদ্ভিদের গুরুত্ব অপরিসীম পাকিস্তান সফরে টাইগারদের দল ঘোষণা এক ফুলকপিতে ১০ মারাত্মক রোগ মুক্তি! বিশ্বের সবচেয়ে বড় কেক, দৈর্ঘ্যে সাড়ে ছয় কিলোমিটার!

রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

১১

জাতীয় দলের ক্রিকেটারদের সুখবর দিল বিসিবি

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

গত বছরের অক্টোবরে এগারো দফা দাবিতে দেশের ক্রিকেটে প্রথমবারের মতো ধর্মঘটের ঘটনা ঘটে। সেখানে ক্রিকেটারদের অন্যতম দাবি ছিল বেতন ও ম্যাচ ফি বাড়ানো। রোববার বোর্ড সভা শেষে সবার জন্য সুখবর দিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। জানালেন, বাড়ানো হয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের ম্যাচ ফি।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত বোর্ড সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পাপন। সেখানে তিনি ম্যাচ ফি বাড়ানোর ব্যাপারটি জানান। বোর্ড প্রেসিডেন্ট বলেন, ‘আমরা বোর্ড মিটিংয়ে আলোচনা শেষে জাতীয় দলের ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ২ লাখ টাকা করে পাবেন দেশের তারকা ক্রিকেটাররা। ৫০ ওভার তথা ওয়ানডে ম্যাচ খেলে ক্রিকেটাররা পাবেন ৩ লাখ টাকা করে। আর পাঁচদিনের টেস্ট খেললে ক্রিকেটাররা ৬ লাখ টাকা করে পাবেন।’ 

বিসিবি প্রধান আরো বলেন, ‘আমরা ম্যাচ ফি কিছু বাড়িয়েছি। এর মধ্যে বড় ধরনের বৃদ্ধি হয়েছে টেস্টে। টেস্টে আমরা প্রায় পঞ্চাশ শতাংশ বাড়িয়েছি।’ 

এর আগে প্রতিটি টেস্ট খেলার জন্য ক্রিকেটাররা পেতেন ৩ লাখ টাকা। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে এই টাকার পরিমাণ ছিল যথাক্রমে ২ লাখ ও ১ লাখ ২৫ হাজার টাকা। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//