ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

২১২

জামায়াত নেতার সঙ্গে ডা. জাফরুল্লাহর যেসব কথা হয়

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

আবারো বাংলাদেশের ক্রান্তিকালীন সময়ে ষড়যন্ত্র শুরু করেছে জামায়াত। করোনার কিট নিয়ে এবার রাষ্ট্রকে অচল করে দেয়ার মহাপরিকল্পনা হাতে নিয়েছে দলটি। এর মূলে রয়েছে ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জু। মূলত তুরস্কের গুলেন মুভমেন্টের আদলে বাংলাদেশে সরকার উৎখাতের ষড়যন্ত্রকারী ও পরিকল্পনাকারী হিসেবে যে ১১ জনের বিরুদ্ধে একটি রাষ্ট্রবিরোধী মামলা দায়ের করা হয়, বাংলাদেশে ইসলামী আন্দোলনের সেই অন্যতম চিন্তাবিদ জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি, জামায়াতের ঢাকা মহানগর মজলিসে শুরার সদস্য মজিবুর রহমান মঞ্জুকে দল থেকে কৌশলগত কারণে ১৫ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে বহিষ্কার করা হয়।

পরের দিন শনিবার ১৬ ফেব্রুয়ারি ২০১৯ দুপুরে মঞ্জু নিজেই এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানান। করোনা টেস্ট সংক্রান্ত কিট নিয়ে এই মঞ্জু সাহেব ডা. জাফরুল্লাহ চৌধুরীর কানে কানে কী পরামর্শ দিচ্ছেন সংবাদ সম্মেলনে! তা নিয়ে এখন প্রশ্ন উঠেছে।

সূত্র বলছে, জাফরুল্লাহকে সরকারের বিরুদ্ধে বক্তব্য দেয়ার জন্য সাহস ও সমর্থন দিতেই সাবেক শিবির সভাপতি মঞ্জু উপস্থিত হন। সেখানে মজিবুর রহমান মঞ্জু গণস্বাস্থ্যের কিট নিয়ে ডা. জাফরুল্লাহকে কিছু পরামর্শ দেন। যা ছিল মূলত পুরো রাষ্ট্রকে বিপদে ফেলার মন্ত্র। ওষুধ প্রশাসনের মহাপরিচালককে টার্গেট করে বক্তব্য দেয়ার পুরো বিষয়টি মজিবুর রহমান মঞ্জুর পরামর্শেই ডা. জাফরুল্লাহ দিয়েছেন বলেও নিশ্চিত করেছে একাধিক সূত্র।

এদিকে করোনা নিয়ে সরকারবিরোধী জনমত গড়ে তুলে দেশে বিশৃঙ্খলা সৃষ্টিতে ডা. জাফরুল্লাহকে সহায়তা ও সমর্থন দিচ্ছে জামায়াতের সাবেক নেতারা। জানা গেছে, করোনা শনাক্তে আবিষ্কৃত মানহীন কিট দিয়ে পরীক্ষা করিয়ে মিথ্যা রিপোর্টের মাধ্যমে সারা দেশে করোনা ছড়িয়ে দিতে একটি মহল ষড়যন্ত্র করছে। গণস্বাস্থ্য কেন্দ্রের আবিষ্কৃত মানহীন কিট রাজনীতিতে জাফরুল্লাহকে সরাসরি সহায়তা করছেন জামায়াতের বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জু। তাই ২৫ এপ্রিল করোনার কথিত কিট হস্তান্তরের নামে জাফরুল্লাহর সাজানো নাটকের মঞ্চে উপস্থিত থেকে করোনা নিয়ে নতুন ষড়যন্ত্রের আভাস দিয়েছেন মঞ্জু। মঞ্জু চিকিৎসা সেবা সংশ্লিষ্ট বিষয়ে কোনভাবেই জড়িত না থাকলেও কিট হস্তান্তরের দিন সেই অনুষ্ঠানে উপস্থিত থেকে করোনা নিয়ে জাফরুল্লাহর অপরাজনীতির ইঙ্গিতও দিয়েছেন তিনি। কারণ, মঞ্জুর মাধ্যমে সরকারবিরোধী বিভিন্ন মহল থেকে অনুদান সংগ্রহ করেন জাফরুল্লাহ। চিকিৎসার নামে সংগ্রহীত অনুদান দিয়ে মূলত সরকারবিরোধী রাজনীতিতে ফান্ডিং করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। সুতরাং করোনা নিয়ে জাফরুল্লাহর মিথ্যাচার ও দোষারোপের রাজনীতিতে রাষ্ট্রবিরোধী যে তৃতীয়পক্ষ জড়িত সেটি প্রমাণ করেছেন মঞ্জু সেই অনুষ্ঠানে উপস্থিত থেকে।

একটি সূত্র বলছে, জামায়াতের রাজনীতিতে বহিষ্কৃত হওয়ার পর থেকে জাফরুল্লাহ সাথে সখ্যতা গড়ে ওঠে মঞ্জুর। তিনি প্রায়শই বিভিন্ন ইস্যুতে জাফরুল্লাহর দ্বারস্থ হতেন বলেও জানা গেছে। সুতরাং করোনা নিয়ে জাফরুল্লাহ ও মঞ্জু যে পরিকল্পিত ষড়যন্ত্র করছেন এবার সেটি প্রমাণিত হলো।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//