ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

৫৫

ঝুমকা: সম্ভ্রম রক্ষার নতুন হাতিয়ার

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

রাস্তায় বের হলে কখনো কখানো নারী শ্লীলতাহানির শিকার হয়। বিশ্বাস করুন, আর নাই করুন এই সমস্যা ঠেকাবে কানের ঝুমকা। গবেষকের নতুন আবিষ্কারের এক কানের দুলই হতে পারে আপনার সম্ভ্রম রক্ষার হাতিয়ার।

ধর্ষণ কিংবা শ্লীলতাহানির হাত থেকে রক্ষা পেতে এবার বিশেষ ধরনের কানের দুল আবিষ্কার করলেন ভারতের বারানসির অশোক ইনস্টিটিউটের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের গবেষক শ্যাম চৌরাসিয়া।

নারীদের বিপদের হাত থেকে রক্ষা করতে প্রায় চার মাসের অক্লান্ত পরিশ্রমে বিশেষ ধরনের এই ঝুমকা তৈরি করেছেন তিনি।

গবেষকের দাবি, মাত্র ৪৫ গ্রাম ওজনের এই ঝুমকা দেখতে সাধারণ কানের দুলের মতোই। তবে একে নিছক গহনা ভাবলে ভুল হবে। বিশেষ এই কানের দুল ধর্ষণ ঠেকাবে।

চমকপ্রদ তথ্য হচ্ছে বিপদ বুঝলে গুলির আকারে বেরোবে লংকাগুঁড়ো। লাল ও সবুজ রঙের লংকাগুঁড়োর গুলির মাধ্যমে খুব সহজেই ঘায়েল করা যাবে ধর্ষককে।

অভিনব এই কানের দুলে ৭০ ভোল্ট করে মোট তিনটি ব্যাটারি রয়েছে। এক ঘণ্টা চার্জ দিলেই হবে। তাতেই এক সপ্তাহ ধরে মিলবে স্মার্ট ঝুমকার পরিষেবা।

মোবাইলের ব্লুটুথের সঙ্গে যোগাযোগ থাকলে হবে! তা হলেই কানের দুলের মাধ্যমে ১০০ এবং ১১২-এর মতো জরুরি পরিষেবার ফোন নম্বরও ডায়াল করা যাবে।

দু’টি সুইচও রয়েছে এই ঝুমকার। প্রথম সুইচটি টিপলে বেরোবে গুলি এবং দ্বিতীয় সুইচ টিপে করা যাবে ফোন।

গবেষকরা বলেন, ওই দুল তৈরি করতে খরচ পড়েছে মাত্র সাড়ে চারশ টাকা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর
//