ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

৯৮

ডা. মঈন উদ্দীনের পরিবারের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. মঈন উদ্দিনের পরিবারের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তিনি। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন। এদিকে, প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই মহৎপ্রাণ চিকিৎসক নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে চিকিৎসাসেবা দিয়ে গেছেন। দেশ ও জাতি তার এই ত্যাগ মনে রাখবে। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন : কাদের – ডা. মঈন উদ্দীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, করোনাভাইরাসে সৃষ্ট মানবিক সংকটে অধ্যাপক মঈন উদ্দীন নিজের জীবনবাজি রেখে চিকিৎসাসেবা দিয়েছেন।

তিনি বীরত্বগাথা আত্মত্যাগের যে মহৎ দৃষ্টান্ত স্থাপন করেছেন বাঙালি জাতি তা চিরকাল স্মরণ করবে। তিনি যুগ যুগ ধরে আর্ত-মানবতার সেবায় নিয়োজিতদের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। আওয়ামী লীগের পক্ষ থেকে দেশপ্রেমিক এই চিকিৎসকের প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।

গতকাল সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এ সময় তিনি ডা. মঈন উদ্দীনের আত্মার মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। একই সঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এবং প্রবাসে মৃত্যবরণকারী সব বাংলাদেশি নাগরিকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন তিনি।

বিবৃতিতে কাদের বলেন, করোনা প্রতিরোধ যুদ্ধে সামনে থেকে যে সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মী জীবনবাজি রেখে সেবা প্রদান করে চলেছেন তাদের সবাইকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে সশ্রদ্ধ সালাম ও কৃতজ্ঞতা। দেশের এই ক্রান্তিলগ্নে মানবিক হৃদয়ের অধিকারী এই সব দেশপ্রেমিক মহৎপ্রাণ ব্যক্তির ত্যাগ ও মহত্ত্বের কথা বাংলাদেশের মানুষ চিরকাল স্মরণ করবে।

এদিকে গতকাল দুপুরে স্বাস্থ্য অধিদফতর থেকে করোনা নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, ডা. মঈন উদ্দিনের বিষয়টি প্রধানমন্ত্রীকে জানানো হলে তিনি এ ঘটনায় শোক প্রকাশ করেন। এ ছাড়া মৃতের পরিবার যাতে দ্রুত প্রধানমন্ত্রী ঘোষিত সহায়তা পায় সেটিও নিশ্চিত করা হচ্ছে।

উল্লেখ্য, গতকাল ভোরে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. মঈন উদ্দিন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হন তিনি। ৫ এপ্রিল তার করোনা পজিটিভ আসে। আক্রান্ত হওয়ার পর তিনি নিজ বাসায় চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে ৭ এপ্রিল তাকে সিলেট নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে করোনা ইউনিটে আইসোলেশনে রাখা হয়। সেখানেও অবস্থা ভালো না হওয়ায় পরবর্তী সময়ে পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোরে না ফেরার দেশে চলে যান এই চিকিৎসক।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর
//