ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

১৪০

ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো শুরু হচ্ছে ১৪ অক্টোবর

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯’। আগামী ১৪ অক্টোবর শুরু হওয়া এই এক্সপোকে সফলভাবে সম্পন্ন করার জন্য আইসিটি সংশ্লিষ্ট চারটি সংগঠনের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

জাঁকজমকপূর্ণ এই আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য মঙ্গলবার হাইটেক পার্কের সভাকক্ষে বাংলাদেশ কম্পিউটার সমিতি’র (বিসিএস) সঙ্গে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য), সিটিও ফোরাম এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এসময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আগামী ১৪-১৬ অক্টোবর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে এ এক্সপো। ‘মেইড ইন বাংলাদেশ: কোনো কিছুই অসম্ভব নয়’ এই প্রতিপাদ্য বিষয়/থিম নিয়ে তিন দিনব্যাপী এই এক্সপো আইসিটি শিল্পসম্পর্কিত বিভিন্ন পণ্য এবং বিশ্ববাসীদের জন্য আইসিটি পরিষেবা একত্রে করে দেশের সাফল্যের গল্পগুলো প্রদর্শন করবে আইসিটি ইন্ডাস্ট্রির সব ব্যবসায়ী।

স্থানীয় এবং বিদেশিদের মধ্যে বিপুলসংখ্যক বিনিয়োগকারী এক্সপোতে অংশ নেবে বলে আশা করা হচ্ছে, যেখানে তারা স্থানীয় উদ্ভাবনগুলো দেখবে এবং সেটি থেকে অভিজ্ঞতা অর্জন করতে পারে, বিশেষ করে হার্ডওয়্যার পণ্যগুলো খাতটিতে নতুন করে বিনিয়োগ এবং রফতানির মাধ্যমে এই সেক্টরে উভয়ের পথ প্রশস্ত করবে। ইভেন্টের মধ্যে ডিজিটাল বাংলাদেশের দশ বছরের সাফল্যগুলো বিভিন্ন সেমিনার এবং ব্রেকআউট সেশনের মাধ্যমে তুলে ধরা হবে।

ওয়ালটন, স্যামসাং, সিম্ফনি, টেলিফোন শিল্প সংস্থা, টেকনো মোবাইল, ভিভো, এলজি, নিটল এবং আমরার মতো দেশের প্রায় সমস্ত আইসিটি পণ্য ও পরিষেবা উৎপাদনকারী সংস্থা এক্সপোতে অংশ নেবে।

অনুষ্ঠানে বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, বাক্য সভাপতি ওয়াহিদ শরীফ, সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার এবং ই-ক্যাব সভাপতি শমী কায়সার নিজ নিজ সংগঠনের পক্ষে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন।

এসময় তথ্য ও যোগাযোগ বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল হক, হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এনডিসিসহ আইসিটি ডিভিশনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর
//