ব্রেকিং:
হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী’র দ্বিতীয় বিয়ে মান সম্মত শিক্ষায় বাংলাদেশ রোল মডেল হবে রংপুর এক্সপ্রেসের ৭টি বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন দুই দোকানে চুরি, ১৭ লাখ টাকার মালামাল লুট ১৪ নভেম্বর থেকে ৩দিন ব্যাপি জাতীয় নজরুল সম্মেলন কিশোরগঞ্জ আদালতের বিচারককে হাইকোর্টে তলব চিরনিদ্রায় শায়িত ‘সোনার টুকরা আদিবা’ আজীবন ছাত্রত্ব বাতিল হতে যাচ্ছে বুয়েটের ২৫ শিক্ষার্থীর শতভাগ নরমাল ডেলিভারিতে চাঁদপুর মাতৃমঙ্গল রায়পুরে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ লক্ষ্মীপুর থেকে উপকূল দিবসের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবি লক্ষ্মীপুরের জমিদারবাড়ি ঘিরে অপার সম্ভাবনা আল্লাহ এমপি কন্যার মনোবাসনা পূর্ণ করুন লক্ষ্মীপুর সরকারি কলেজে উপকূল দিবস পালিত রায়পুরে মুজিববর্ষ জাতীয় স্কুল কাবাডি শুরু রামগতিতে দূর্গতের মাঝে ত্রাণ বিতরণ ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে চাউল ও টেউটিন বিতরণ জেলা গোয়েন্দা শাখার নতুন ভবন এর “শুভ উদ্ভোধন” এই খাবারগুলো কাঁচা খাওয়াই উত্তম! চীনে স্কুলে রাসায়নিক হামলা, শিশুসহ আহত অর্ধশতাধিক

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

৮৫৪

ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

প্রতিনিয়ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা কমছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার বিকেলে রাজধানীর শিশু হাসপাতাল পরিদর্শনের সময় উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিনিয়ত কমছে। শিশু হাসপাতালে আজ ১৭৩ জন ভর্তি হয়েছেন, এর মধ্যে সাতজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত।

‘শিশু হাসপাতলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসায় আলাদা সেল করা হয়েছে। এখানে এ জ্বরে আক্রান্তদের চিকিৎসা বিনামূল্যে করার ব্যবস্থা করা হচ্ছে।’

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, রোগীর সেবায় ডাক্তার-নার্সরা দিন রাত ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছেন। সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন তারা। 

তিনি বলেন, এ ব্যাপারে প্রধানমন্ত্রী সার্বিক খোঁজ-খবর রাখছেন। রোগীদের যেন কোনো সমস্যা না হয় তারা যাতে বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন কিনা, বিনামূল্যে টেস্ট করতে পারছেন কিনা- এসব বিষয়েই তিনি নির্দেশনা দিয়েছেন।

দেশবাসীর উদ্দেশে আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। চিকিৎসার সব ব্যবস্থা আমাদের রয়েছে। তবে কারও অপ্রয়োজনীয় পরীক্ষা করানোর দরকার নেই। 

জাহিদ মালেক বলেন, আমরা সবাই নিজের বাসা-বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবো এবং সবার মধ্যে সচেতনতা গড়ে তুলবো। তাহলেই ডেঙ্গুর হাত থেখে মুক্তি পাওয়া যাবে।

এ সময় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। পাশাপাশি রোগীদের সঙ্গে কথাও বলেন তিনি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//