ব্রেকিং:
জমি নিয়ে বিরোধে সাংবাদিক মহিউদ্দিন মুরাদের পরিবারকে হয়রানি, সম্পদের ভাগবাটোয়ারা নিয়ে তারেক-শর্মিলার দ্বন্দ্বের বলি খালেদা দেশবিরোধী ষড়যন্ত্র চালাতে লন্ডনে তারেকের ৪টি উইং! দিল্লিতে সহিংসতায় নিহত বেড়ে ২৪, ঘর ছাড়ছেন আতঙ্কিত লোকজন ফেনীতে হতাশায় ফাঁস দিলেন ব্যবসায়ী! দাদা হত্যা মামলায় নাতি গ্রেফতার পাপিয়ার সহযোগীরাও আইনের আওতায় আসবে: দুদক সচিব চার ধাপে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পেলেন ১৭২ শিক্ষার্থী পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত আগামী বছরই ট্রেনে যাওয়া যাবে দার্জিলিং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি লক্ষ্মীপুরে তিন সড়ক দুর্ঘটনায় আহত ১৫ লক্ষ্মীপুরে বেপরোয়া ট্রাক কেড়ে নিল স্কুলছাত্রীর প্রাণ লক্ষ্মীপুরে সড়ক সংস্কারে অনিয়ম তদন্তে দুদক লক্ষ্মীপুরে ১৩ লাখ টাকার মহিষ চুরি; আটক-৩ জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে প্রতিষ্ঠা পাচ্ছে তথ্য অধিকার আইন পাকিস্তান সফরে মুশফিকের সঙ্গে সাকিবকে চান মুমিনুল! বিএনপি শাসনামলের মক্ষীরানি বেবি নাজনীন, শামা ও নিশো! তারেকের যে ৪ কর্মকাণ্ডে বিব্রত বিএনপির নেতৃবৃন্দ!
  • বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৬

  • || ০৩ রজব ১৪৪১

৩৮

ঢাকার দুই সিটির মনোনয়নপত্র বাছাই আজ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২০  

আজ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়নপত্র যাচাই-বাছাই করবে নির্বাচন কমিশন (ইসি)। রাজধানীর আগারগাঁওয়ে এনআইএলজি মিলনায়তন এবং দক্ষিণ কমলাপুরে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে দুই সিটির রিটার্নিং অফিসার মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন।

প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের সুযোগ পাবেন। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে ইসি।

এবার দুই সিটিতে মেয়র, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর- এই তিন পদে সব মিলিয়ে এক হাজার ৩৯টি মনোনয়নপত্র জমা পড়েছে। এর মধ্যে মেয়র পদে ১৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গত কয়েক দিনে দুই সিটিতে মোট মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন দুই হাজার ২৬০ জন।

ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম জানিয়েছেন, মেয়র পদে সাতজনসহ ৪৭০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৭৪ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৯ জন মনোনয়নপত্র জমা দেন। তাদের মনোনয়নপত্র বাছাই করে চূড়ান্ত তালিকা দেয়া হবে।

ঢাকা দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন জানিয়েছেন, মেয়র পদে সাতজনসহ মোট ৫৬৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ৪৬০ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০২ জন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থীরা বাছাইয়ের তিন দিনের মধ্যে আপিলের সুযোগ পাবেন। ৯ জানুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ১০ জানুয়ারি হবে প্রতীক বরাদ্দ। ওই দিনই প্রার্থীরা প্রচারে নামতে পারবেন। আর সব শেষে ভোটগ্রহণ হবে ৩০ জানুয়ারি।

এদিকে ঢাকা দক্ষিণ সিটির ৮ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে যুব মহিলা লীগের নিলুফার রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে। ইসি জানিয়েছে, ওই ওয়ার্ডে এই পদে আর কোনো প্রার্থী নেই।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//