ব্রেকিং:
করোনার ওষুধ আবিষ্কার, বাজারে ছাড়ার অনুমতি! দুই হাজার ৪৬ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক বাংলাদেশে অবস্থানরত চাইনিজদের কি করা উচিত ?? রামগঞ্জে ভ্রাম্যমান সমবায় প্রশিক্ষণ ধর্মীয় শিক্ষা নিশ্চিত করতে ‘মশিগশি’ প্রকল্পের কর্মশালা রামগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম স্থগিত সদর সার্কেলের এএসপি’র বিদায় সংবর্ধণা রামগঞ্জ থানার ওসির ব্যতিক্রমি উদ্যেগ ট্রলি চাপায় চালকের করুণ মৃত্যু মায়ের কাছে চিঠি লিখলো কেয়ার এডুকেশনের শিক্ষার্থীরা কমলনগরে প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ কিশোরী গণধর্ষণ মামলায় তিন আসামি গ্রেপ্তার খালেদার কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠন ২৯ মার্চ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১,৮৬৮ টাকা-পয়সা নয়, ওদের টার্গেট ছোট যানবাহন মার্চ থেকেই ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’র যাত্রা শুরু করোনাভাইরাস কেড়ে নিলো উহান হাসপাতালের পরিচালককেও হত্যার ভয় দেখিয়ে মাদরাসাছাত্রকে বলাৎকার, ধরা খেলেন শিক্ষক বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী সন্তান বিক্রি করে অপহরণ নাটক সাজান বাবা!
  • মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪১

ঢাকায় হ্যামিলনের বাঁশিওয়ালা!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

জার্মানির হ্যামিলন শহরের হ্যামিলনের বাঁশিওয়ালার কথা নিশ্চয়ই মনে আছে। সেই বাঁশিওয়ালা তার সুরের জাদুতে শহরকে ইঁদুরের উপদ্রব থেকে রক্ষা করেছিলেন। পরে তার বাঁশির সুরে মুগ্ধ হয়ে শহরের শিশুরা কোথায় যেন হারিয়ে যায়! বাস্তবে কেউ সেই বাঁশিওয়ালাকে দেখেননি। এবার সেই বাঁশিওয়ালাকে দেখা মিলবে ঢাকায়!

তবে তা বাস্তবে নয়, বাঁশিওয়ালার দেখা মিলবে একটি ধারাবাহিক নাটকে। নাম ‘হ্যামিলনের বাঁশিওয়ালা এখন ঢাকায়’। এটি রচনা ও পরিচালনা করেন আশরাফুজ্জামান। 

এ নির্মাতা বলেন, আমি কোনো রূপকথার গল্প বলতে চাই না। আমার উদ্দেশ্য ঢাকার মানুষের দৈনন্দিন জীবনযাত্রা, তাদের সংগ্রাম ও সমস্যার কথা বলা। তবে একটু ভিন্ন আঙ্গিকে। রূপকথার চরিত্রগুলো এখানে রূপক।

নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তিনি বলেন, গল্পের এই বাঁশিওয়ালা এমন একটা শহরের স্বপ্ন দেখে, যেখানে প্রত্যেক মানুষ নিরাপদ। কোনো দুর্নীতি, দুশ্চিন্তা নেই। মন দিয়ে চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

গল্পে দেখা যাবে, হ্যামিলনের বাঁশিওয়ালা ঢাকার মানুষের সুখ-দুঃখের সঙ্গে জড়িয়ে পড়েন। এভাবেই এগিয়ে যায় গল্প। যে গল্প মানুষকে হাসায়, কাঁদায় এবং ভাবায়। আবার কখনো কখনো হয়ে ওঠে শহরের মানুষের জীবনের গল্প।

এতে আরো অভিনয় করেছেন নাজিয়া হক অর্ষা, ঊর্মিলা শ্রাবন্তী কর, শহীদুজ্জামান সেলিম, আরফান, নাদিয়া আফরিন মিম, এলেন শুভ্র, শফিক খান দিলুসহ অনেকে। 

নির্মাতা আশরাফুজ্জামান ‘হ্যামিলনের বাঁশিওয়ালা এখন ঢাকায়’ নাটকটি খুব শিগগিরই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর
//