ব্রেকিং:
করোনার ওষুধ আবিষ্কার, বাজারে ছাড়ার অনুমতি! দুই হাজার ৪৬ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক বাংলাদেশে অবস্থানরত চাইনিজদের কি করা উচিত ?? রামগঞ্জে ভ্রাম্যমান সমবায় প্রশিক্ষণ ধর্মীয় শিক্ষা নিশ্চিত করতে ‘মশিগশি’ প্রকল্পের কর্মশালা রামগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম স্থগিত সদর সার্কেলের এএসপি’র বিদায় সংবর্ধণা রামগঞ্জ থানার ওসির ব্যতিক্রমি উদ্যেগ ট্রলি চাপায় চালকের করুণ মৃত্যু মায়ের কাছে চিঠি লিখলো কেয়ার এডুকেশনের শিক্ষার্থীরা কমলনগরে প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ কিশোরী গণধর্ষণ মামলায় তিন আসামি গ্রেপ্তার খালেদার কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠন ২৯ মার্চ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১,৮৬৮ টাকা-পয়সা নয়, ওদের টার্গেট ছোট যানবাহন মার্চ থেকেই ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’র যাত্রা শুরু করোনাভাইরাস কেড়ে নিলো উহান হাসপাতালের পরিচালককেও হত্যার ভয় দেখিয়ে মাদরাসাছাত্রকে বলাৎকার, ধরা খেলেন শিক্ষক বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী সন্তান বিক্রি করে অপহরণ নাটক সাজান বাবা!
  • মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪১

ঢাকা ১০ আসনের টিকেট নিলেন সুপ্রিম কোর্টের বশির

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

ঢাকা ১০ আসনের উপ-নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ড. বশির আহমেদ।

বুধবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। 

বশির আহমেদ ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হিসেবে স্বীকৃতির পক্ষে রিটকারী আইনজীবী এবং সুপ্রিম কোর্ট বারের সাবেক সাধারণ সম্পাদক। তিনি ডেইলি বাংলাদেশকে বলেন, আমি বঙ্গবন্ধুর আর্দশের রাজনীতি করি। ঢাকা-১০ আসনের মনোনয়ন সংগ্রহ করেছি। দল আমাকে মনোনীত করলে ঢাকা-১০ আসনে শেখ ফজলে নূর তাপস যে উন্নয়ন করেছেন তার ধারাবাহিকতা রক্ষা করবো। জনগণের জন্য কাজ করবো, আর যদি নেত্রী আমাকে মনোনীত না করেন, যাকে দেবেন তার পক্ষে কাজ করবো।

উপ-নির্বাচনের পঞ্চম দিনে ৪৭টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। চট্টগ্রাম সিটি কর্পোরেশনে মনোনয়ন নিয়েছেন ১২জন। ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ের মনোনয়ন বিতরণ ও জমা নেয়া চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি সকাল ১১টা থেকে চলে বিকেলে পাঁচটা পর্যন্ত।

বশির আহমেদ ছাড়াও ঢাকা ১০ আসন থেকে মনোনয়ন নিয়েছেন, মানবিক ঢাকা সোসাইটি এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আদম তমিজী হক, ভাষানটেক থানা আওয়ামী লীগের সহ-সভাপতি, মেজর (অবঃ) মো. ইয়াদ আলী ফকির, এফবিসিসিআই সাবেক সভাপতি সফিউল আলম মহিউদ্দিন।

ঢাকা বাহিরে উপ-নির্বাচনে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বাগেরহাটের-৪ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৯ জন। গাইবান্ধা-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১৯জন। বগুড়া১- আসনের মনোনয়ন নিয়েছেন ৮জন। যশোর-৬ আসনের মনোনয়ন নিয়েছেন ৭জন।

খোজ নিয়ে জানা গেছে, ৪৭জন সংসদ সদস্য, ১৩জন মেয়র প্রার্থী, ৩৩২জন কাউ‌ন্সিলর আবেদন সংগ্রহ ক‌রে‌ছেন।

আগামী ১৫ ফেব্রুয়া‌রি সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার সরকা‌রি বাস ভবন গণভব‌নে প্রার্থী‌দের সাক্ষাৎকার অনু‌ষ্ঠিত হ‌বে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//