ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

১৭৩

ঢাবির ছাত্রীদের সাইকেল চালানোর প্রশিক্ষণ দিবে ডাকসু

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক ও অনাবাসিক ছাত্রীদের সাইকেল চালানোর প্রশিক্ষণ দেবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। পাশাপাশি প্রশিক্ষণ শেষে সার্টিফিকেটও প্রদান করা হবে বলে জানানো হয়।

শুক্রবার রাতে ডাকসুর প্যাডে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সাইকেল প্রশিক্ষণে ইচ্ছুকদেরকে আগামী ২৮ অক্টোবরের মধ্যে ডাকসুর অফিস কক্ষ থেকে ফর্ম সংগ্রহ করে রেজিস্ট্রেশন করতে হবে।

সবক্ষেত্রে ছেলেদের পাশাপাশি মেয়েরাও এগিয়ে থাকবে এমন প্রত্যাশা ব্যক্ত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, অনেকে বাইসাইকেল চালাতে পারলেও কিছু বোনেরা সময় এবং সুযোগের অভাবে তা শিখতে পারেননি। সে লক্ষ্যে আবাসিক ও অনাবাসিক ছাত্রীদের সাইকেল চালানো প্রশিক্ষণ কর্মসূচী গ্রহণ করেছে ডাকসু। কর্মসূচী শেষে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেককে সার্টিফিকেট প্রদান করা হবে।

এর আগে ডাকসুর ছাত্র পরিবহন সম্পাদক শামস-ই-নোমান এ বিষয়টি নিশ্চিত করে ডেইলি বাংলাদেশকে বলেন, লট-বিহীন ১০টা সাইকেল আমরা নিয়ে আসবো। প্রতি শুক্রবারে সেন্ট্রাল মাঠ বা কোনো এক জায়গায় এ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এ নিয়ে এরইমধ্যেই ‘জোবাইক’র সঙ্গে আলোচনা চলছে বলেও জানান তিনি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর
//