ব্রেকিং:
দেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী কোভিড-১৯ টেস্ট: সরকারের পূর্ণ সহযোগিতা পাচ্ছে গণস্বাস্থ্য করোনা সংকট সামলাতে ডিজিটাল ম্যাপ সমৃদ্ধের উদ্যোগ শবেবরাতের মাহাত্ম্যে মানবকল্যাণে প্রধানমন্ত্রীর আহ্বান চীনের কাছে চিকিৎসক-ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ, সহায়তার আশ্বাস চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

৪৬

তারেক-শামসুল চক্র করোনা নিয়ে গুজব ছড়াচ্ছে, সচেতন হওয়ার আহ্বান

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

করোনাভাইরাস নিয়ে দেশবাসীর মাঝে মৃদু শঙ্কা থাকলেও সেই শঙ্কাকে আতঙ্কের রূপ দিতে চক্রান্ত করছে কিছু চক্র। মানুষের আতঙ্ককে ভয়াবহ রূপ দিয়ে দেশব্যাপী সরকারবিরোধী অসন্তোষ ছড়িয়ে দিতে কৌশলে কাজ করছে কিছু দেশবিরোধী মহল।

জানা গেছে, বিএনপি-জামায়াত সমর্থিত কিছু দেশ ও বিদেশি চক্র করোনা নিয়ে সরকারের অক্ষমতা, মৃত্যুর সংখ্যা ও ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের অসতর্কতা সংক্রান্ত মিথ্যাচারপূর্ণ তথ্য ফেসবুক, ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছে। জনগণকে সচেতন করা বাদ দিয়ে করোনা নিয়ে শঙ্কা ও ভয়কে পুঁজি করে অপরাজনীতি করার চেষ্টা করছে বিএনপি-জামায়াত চক্র।

গোপন সূত্র বলছে, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে অবস্থিত বিএনপি-জামায়াতের গুজব সেল থেকে ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে করোনায় মৃত্যু, সরকারের অসাবধানতা ও অদক্ষতা সংক্রান্ত মিথ্যা ও বিভ্রান্তিকর গুজব ছড়ানো হচ্ছে। যুক্তরাজ্যে পলাতক বিএনপি নেতা তারেক রহমানের নির্দেশে দেশটিতে অবস্থিত বিএনপি-জামায়াতের গুজব সেল বিভিন্ন বিভ্রান্তিকর ও চটকদার তথ্য দিয়ে বানোয়াট কনটেন্ট সামাজিক মাধ্যমগুলোতে ছড়ানো হচ্ছে। এছাড়া যুক্তরাষ্ট্রে বসে বিএনপি-জামায়াত সরকারের আমলের সাবেক দুর্নীতিবাজ আমলা শামসুল আলম তার গুজব সেলের মাধ্যমে বাংলাদেশে করোনা ইস্যুতে নানা মিথ্যাচার করছে। মূলত সরকারের বিরুদ্ধে জনগণকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করাতেই বিএনপি-জামায়াত করোনা ইস্যুকে বেছে নিয়েছে। করোনা নিয়ে জনগণের সংশয়কে কাজে লাগিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতেই বিএনপি-জামায়াত নিয়ন্ত্রণাধীন এই চক্রগুলো অনলাইন প্ল্যাটফর্ম সক্রিয় হয়ে উঠেছে।

এদিকে অনলাইন অ্যাক্টিভিস্ট ও সংশ্লিষ্ট মহল বলছে, দেশ-বিদেশ থেকে করোনা নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে কিছু মহল। করোনা নিয়ে যেসব তথ্য ছড়ানো হচ্ছে, সেগুলো ভিত্তিহীন ও মিথ্যা। করোনার প্রাদুর্ভাব রোধে সরকার যথেষ্ট সচেতন। করোনা নিয়ে অপরাজনীতি করাটা সমীচীন নয়। করোনা নিয়ে গুজবে কান না দিয়ে সচেতন থাকাটাই এই মুহূর্তে জরুরী। জনগণকে সচেতন হয়ে সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//