ব্রেকিং:
দেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী কোভিড-১৯ টেস্ট: সরকারের পূর্ণ সহযোগিতা পাচ্ছে গণস্বাস্থ্য করোনা সংকট সামলাতে ডিজিটাল ম্যাপ সমৃদ্ধের উদ্যোগ শবেবরাতের মাহাত্ম্যে মানবকল্যাণে প্রধানমন্ত্রীর আহ্বান চীনের কাছে চিকিৎসক-ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ, সহায়তার আশ্বাস চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

৭৬

দালালবাজার জমিদার বাড়িতে শিক্ষা ও সাংস্কৃতিক মেলা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

লক্ষ্মীপুর জেলার ইতিহাসে সর্বপ্রথম ব্যতিক্রম শিক্ষা ও সাংস্কৃতিক মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামি ২৭, ২৮ এবং ২৯ ফেব্রুয়ারি। ইতিহাস বিখ্যাত লক্ষ্মীপুরের দালাল বাজার জমিদার বাড়িতে ৩ দিনের  এ বিশেষ মেলার যৌথ আয়োজন করেছে স্থানীয় সাহিত্য বাসর, কাদামাটি মিডিয়া, বিডিক্লিন এবং তারুণ্য সংঘ নামের কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিশ্ব সাহিত্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আব্দুল্লাহ আবু সায়ীদ। মেলার টাইটেল স্পন্সর হিসেবে থাকছে “উইন্স কেয়ার”।

প্রথমবারের মতো অনুষ্ঠিত ব্যতিক্রমী এ মেলায় থাকছে বই স্টল, স্থানীয় উৎপাদিত কুটির শিল্প স্টল, সয়াবিনে রকমারি পণ্য স্টল, নারিকেলের রকমারি পণ্য স্টল, পিঠা স্টল, বিজ্ঞান স্টল, গনিত স্টল, ফুল ও ফলের গাছের স্টল, দৃষ্টিপ্রতিবন্ধীদের শিক্ষা উপকরণ স্টল, আঞ্চলিক ভাষার স্টল এবং বিভিন্ন গ্রামীণ খাদ্য স্টল।

ব্যতিক্রমী এ মেলার প্রধান উদ্যোক্তা ও বিনোদন সাংবাদিক আলা উদ্দিন সাজু লক্ষ্মীপুরটোয়েন্টিফোরকে বলেন,

লক্ষ্মীপুরের হাজার বছরের ব্যতিক্রম ইতিহাস, সংস্কৃতি এবং এ অঞ্চলের নানা রীতিনীতি দেশ-ব্যাপী তুলে ধরার প্রয়াসে আমরা কয়েকটি স্থানীয় সামাজিক সংগঠনের মাধ্যমে প্রথমবারের মতো এ মেলার আয়োজন করতে যাচ্ছি। আমরা আশা করি এটি সত্যিকার অর্থে একটি মেলা হবে। এ মেলা থেকে দর্শনার্থীরা নতুন কিছু জানতে পারবে ।

অন্যদিকে মেলায় ব্যতিক্রম ও রকমারি পণ্যের স্টল বরাদ্দ নিতে চাইলে আয়োজক কমিটির ০১৯১৮ ২২৮৮৫৫ এ ফোন নাম্বারে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//