ব্রেকিং:
কেন্দ্রীয় শহীদ মিনারে পুলিশ সুপার মহোদয়ের পুষ্পস্তবক অর্পণ লক্ষ্মীপুরে খাবারের দোকানিকে মারধর করলো যুবদল এমপি পাপুলের বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে ইঞ্জিনিয়ার গড়ার কারখানা লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউট লক্ষ্মীপুরে কেন্দ্রীয় নেতার উপস্থিতিতেও যুবদলের পৃথক কর্মী সভা লক্ষ্মীপুরে ভাষা শহীদদের স্মরণে বিনম্র শ্রদ্ধা সরকারি রাস্তার উপর অবৈধ সীমানা প্রাচীর, ভেঙ্গে দিলেন ইউএনও ভোগান্তি কমাতে লক্ষ্মীপুরে ওয়ান স্টপ সার্ভিস চালু লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি শাহাদাত, সম্পাদক হাবিব বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ভাষা আন্দোলনের শুরু থেকে শেষ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি লক্ষ্মীপুরে শত্রুতার কাঁটাতারে আটকে চলাচলে অবরুদ্ধ একটি পরিবার লক্ষ্মীপুরে কিশোরীকে ধর্ষনের ঘটনায় মামলা : গ্রেপ্তার ২ লক্ষ্মীপুরে বিচারপ্রার্থীদের দোরগোড়ায় একজন বিচারকের ছুটে চলা রায়পুরে জেলা পরিষদের যাত্রী ছাউনি দখল, যাত্রীদের দূর্ভোগ রায়পুরে ভ্রাম্যমাণ আদালতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা কারামুক্ত হয়ে সর্বপ্রথম চর পোড়াগাছা গ্রামে গেছেন বঙ্গবন্ধু
  • শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৭ জমাদিউস সানি ১৪৪১

৫০

দালালবাজার জমিদার বাড়িতে শিক্ষা ও সাংস্কৃতিক মেলা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

লক্ষ্মীপুর জেলার ইতিহাসে সর্বপ্রথম ব্যতিক্রম শিক্ষা ও সাংস্কৃতিক মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামি ২৭, ২৮ এবং ২৯ ফেব্রুয়ারি। ইতিহাস বিখ্যাত লক্ষ্মীপুরের দালাল বাজার জমিদার বাড়িতে ৩ দিনের  এ বিশেষ মেলার যৌথ আয়োজন করেছে স্থানীয় সাহিত্য বাসর, কাদামাটি মিডিয়া, বিডিক্লিন এবং তারুণ্য সংঘ নামের কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিশ্ব সাহিত্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আব্দুল্লাহ আবু সায়ীদ। মেলার টাইটেল স্পন্সর হিসেবে থাকছে “উইন্স কেয়ার”।

প্রথমবারের মতো অনুষ্ঠিত ব্যতিক্রমী এ মেলায় থাকছে বই স্টল, স্থানীয় উৎপাদিত কুটির শিল্প স্টল, সয়াবিনে রকমারি পণ্য স্টল, নারিকেলের রকমারি পণ্য স্টল, পিঠা স্টল, বিজ্ঞান স্টল, গনিত স্টল, ফুল ও ফলের গাছের স্টল, দৃষ্টিপ্রতিবন্ধীদের শিক্ষা উপকরণ স্টল, আঞ্চলিক ভাষার স্টল এবং বিভিন্ন গ্রামীণ খাদ্য স্টল।

ব্যতিক্রমী এ মেলার প্রধান উদ্যোক্তা ও বিনোদন সাংবাদিক আলা উদ্দিন সাজু লক্ষ্মীপুরটোয়েন্টিফোরকে বলেন,

লক্ষ্মীপুরের হাজার বছরের ব্যতিক্রম ইতিহাস, সংস্কৃতি এবং এ অঞ্চলের নানা রীতিনীতি দেশ-ব্যাপী তুলে ধরার প্রয়াসে আমরা কয়েকটি স্থানীয় সামাজিক সংগঠনের মাধ্যমে প্রথমবারের মতো এ মেলার আয়োজন করতে যাচ্ছি। আমরা আশা করি এটি সত্যিকার অর্থে একটি মেলা হবে। এ মেলা থেকে দর্শনার্থীরা নতুন কিছু জানতে পারবে ।

অন্যদিকে মেলায় ব্যতিক্রম ও রকমারি পণ্যের স্টল বরাদ্দ নিতে চাইলে আয়োজক কমিটির ০১৯১৮ ২২৮৮৫৫ এ ফোন নাম্বারে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//