ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

২২৬

দেশের যেসব পর্যটনকেন্দ্র বন্ধ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

কক্সবাজার, সেন্টমার্টিন, বান্দরবানসহ দেশের বেশিরভাগ পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা ও নিরুৎসাহিত করেছে প্রশাসন। অনির্দিষ্টকালের জন্য এসব পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংশ্লিষ্ট জেলা প্রশাসনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত আসে।

কক্সবাজার

করোনাভাইরাসকে কেন্দ্র করে পর্যটন নগরী কক্সবাজারে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, সরকার স্কুল, কলেজ, মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করেছে শিশুদের করোনাভাইরাস থেকে যতটুকু সম্ভব মুক্ত রাখার জন্য। কিন্তু লোকজন ঘুরতে ব্যস্ত হয়ে পড়েছে। তাই বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে পর্যটক আগমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

রাঙামাটি

পার্বত্য জেলা রাঙামাটির সব পর্যটনকেন্দ্র পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। তিনি বলেন, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত রাঙামাটির সব বিনোদনকেন্দ্রে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এ নির্দেশনা যদি কেউ অমান্য করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সেন্টমার্টিন

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সেন্টমার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম জানান, সেন্টমার্টিনে জনসমাগম নিষেধ করা হয়েছে।

 

কুয়াকাটা সমুদ্র সৈকত

কুয়াকাটা সমুদ্র সৈকত

কুয়াকাটা

কুয়াকাটা সমুদ্র সৈকতে ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে প্রয়োজন ব্যতিত সকল হোটেল-মোটেল বন্ধ ঘোষণা করা হয়েছে বলে পটুয়াখালী ট্যুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার জহিরুল ইসলাম। তিনি বলেন, সৈকতে বেড়াতে আসা পর্যটকদের উদ্দেশে মাইকিংয়ের মাধ্যমে অবগত করছি। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

সিলেট

সিলেটের অতিরিক্ত ডিসি (সার্বিক) ‍মুহাম্মদ আবুল কালাম বলেন, সরকারি নির্দেশ অনুযায়ী আমরা সবাইকে ভ্রমণে নিরুৎসাহিত করছি। পাশাপাশি সবাই যাতে নিজ থেকে করোনাভাইরাস প্রতিরোধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলেন সেজন্য সবাইকে আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম

পতেঙ্গা সমুদ্রসৈকতে অহেতুক জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ। এছাড়া নগরের আগ্রাবাদের কর্ণফুলী শিশু পার্ক, চট্টগ্রাম চিড়িয়াখানা এবং পার্শ্ববর্তী জাম্বুরী পার্কও বন্ধ করা হয়েছে। বুধবার বিকেলে পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বান্দরবান

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বান্দরবানে দেশি-বিদেশী পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করেছে জেলা প্রশাসন। বুধবার সন্ধ্যায় ডিসি মোহাম্মদ দাউদুল ইসলাম কর্তৃক জেলা প্রশাসনের জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। থানচি’র ইউএনও আরিফুল হক মৃদুল বলেন, ৩১ মার্চ পর্যন্ত ভ্রমণে নিরুৎসাহিত করা হচ্ছে।

 

আলুটিলা গুহা, খাগড়াছড়ি

আলুটিলা গুহা, খাগড়াছড়ি

খাগড়াছড়ি

খাগড়াছড়ি ভ্রমণে বিদেশি পর্যটকে নিষেধাজ্ঞা দিয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। একইসঙ্গে দেশি পর্যটকদের খাগড়াছড়িতে ভ্রমণের ক্ষেত্রে নিরুৎসাহিত করা হচ্ছে। বুধবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ডিসি প্রতাপ চন্দ্র বিশ্বাস। তিনি বলেন, জনস্বার্থে এবং নিজেদের সঙ্গে আপাতত ভ্রমণ থেকে বিরত থাকায় উত্তম। আর বিদেশি পর্যটকদের আমরা খাগড়াছড়ি ভ্রমণের অনুমতি আপাতত দিচ্ছি না।

কুমিল্লা

কুমিল্লার নগরউদ্যান এবং শিশু পার্কসহ সরকারি-বেসরকারি সব বিনোদনকেন্দ্র বন্ধ করে দিয়েছে প্রশাসন। এছাড়া জেলার প্রত্নতাত্ত্বিক স্থান শালবন বিহার ও ময়নামতি জাদুঘরসহ জেলার সব দর্শনীয় স্থানগুলোতেও প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু। তিনি বলেন, করোনার প্রকোপ কমলে এসব স্থান খুলে দেয়া হবে।

সীতাকুণ্ড

করোনার সংক্রমণ রোধে চট্টগ্রামের সীতাকুণ্ডের গুলিয়াখালী সমুদ্র সৈকত, বাঁশবাড়িয়া সৈকত ও কুমিরা জেটি ঘাটসহ বিভিন্ন পর্যটন এলাকায় জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন। বুধবার সন্ধ্যায় ইউএনও মিল্টন রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

সুনামগঞ্জ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর, যাদুকাটা নদী, বারিক টিলা, শহীদ সিরাজলেক, টেকেরঘাট, শিমুলবাগানসহ সকল পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণ ও যাতায়াত নিষিদ্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। বুধবার রাতে এসব কেন্দ্রে পর্যটকদের যাওয়ার নিষেধের আদেশ প্রদান করেন ইউএনও বিজেন ব্যানার্জী।

 
আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর
//