ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

৭৪

দেশে প্রথম ব্যক্তি উদ্যোগে স্থাপিত করোনা টেস্টিং ল্যাব উদ্বোধন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নিজস্ব অর্থায়নে ও উদ্যোগে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন বেস্টওয়ে সিটিতে ইউএস-বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতালে নির্মিত করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার ল্যাব উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুরে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ল্যাবটির উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এ অনুষ্ঠানে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তাগীর গাজী বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বেসরকারিভাবে এই প্রথম টেস্টিং ল্যাব চালু হলো। আমি সত্যিই আনন্দিত। দ্রুত সময়ের মধ্যে ল্যাবটি চালু হওয়াতে নারায়ণগঞ্জবাসীর জন্য বিরাট সহযোগিতার ক্ষেত্র প্রস্তুত হলো। 

তিনি বলেন, আমি আশা করবো, দেশে আরো যারা বেসরকারি শিল্প উদ্যোক্তা আছেন তারাও গাজী গ্রুপের মতো এগিয়ে আসবেন। নিজ নিজ এলাকাতে ল্যাব স্থাপনের মাধ্যমে পরীক্ষা বৃদ্ধি করতে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন। যতবেশি পরীক্ষা করা হবে, ততবেশি রোগী শনাক্ত করা সম্ভব হবে। আমরা বেশি রোগীকে চিকিৎসা দিতে পারবো, আইসোলেশনে নিতে পারব এবং সংক্রমণ কমাতে সক্ষম হবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় সারা পৃথিবীর তুলনায় বাংলাদেশ সন্তোষজনক পর্যায়ে রয়েছে। তারপরও নারায়ণগঞ্জ জেলা হটজোনে পরিণত হয়েছে। হটজোন হওয়ার কারণে এ জেলায় একটু সমস্যা রয়েছে। নারায়ণগঞ্জ শিল্পনগরী; এখানে বিভিন্ন জেলার মানুষ বসবাস করেন। 

তিনি বলেন, কয়েক দিন আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী বলেছিলেন, নারায়ণগঞ্জ কি ঢাকার উপর নির্ভরশীল? তখন আমরা চিন্তা করেছি, ঢাকার উপর নির্ভরশীল না হয়ে নারায়ণগঞ্জকে নিজের পায়ে দাঁড়াতে হবে। তাই গাজী গ্রুপের উদ্যোগে টেস্টিং ল্যাব স্থাপনের উদ্যোগ গ্রহণ করি। গাজী গ্রুপের এ প্রচেষ্টার মাধ্যমে যেন জনগণকে উপকৃত করতে পারি, সেজন্য সবার কাছে দোয়া এবং সহযোগিতা কামনা করছি।

ল্যাবটি স্থাপনের কাজে সহযোযোগিতার জন্য এসময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান গোলাম দস্তগীর গাজী।

গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে আরো যুক্ত ছিলেন- স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, পরিকল্পনা ও গবেষণা পরিচালক ইকবাল করিম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর
//