ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • রোববার   ১৬ আগস্ট ২০২০ ||

  • ভাদ্র ১ ১৪২৭

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

৬৩

ধর্ষকের মৃত্যুদণ্ড চাইলেন ঢাবি ভিসি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কুর্মিটোলায় ছাত্রী ধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেয়ার দাবি জানিয়েছেন। 

বুধবার অপরাজেয় বাংলার সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

ভিসি বলেন, এই ঘটনায় যেভাবে এগিয়ে এসেছেন সেভাবে সমাজের সব অন্যায় অবিচারের ঘটনায় এগিয়ে আসবেন এই আশা করি। 

অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, একটি বিষয় আমাদের বলা খুবই প্রয়োজন, সেটি হলো, আমরা জানি না ধর্ষণ এবং এই ধরনের পাশবিক নির্যাতনের সাজা কী হয়। আইনি কতগুলো কাঠামো-পরিকাঠামো আছে। কিন্তু আমাদের দাবি, আইনি কাঠামোর মধ্যে যদি কোথাও ঘাটতিও থাকে, সে ক্ষেত্রে আমরা সরকারের সংশ্লিষ্টদেরকে অনুরোধ করব যে, আপনারা উদ্যোগ নেন। এই ধরনের পাশবিকতা যখন সমাজে সংঘটিত হয়, তার জন্য সর্বোচ্চ শাস্তি যেটি আছে সেটির মনে হয় প্রবিধান রাখা খুবই জরুরি হয়ে পড়েছে সমাজের জন্য।

মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভূইয়ার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সাবেক প্রোক্টর ড. আমজাদ আলী, ইতিহাস বিভাগের অধ্যাপক হুমায়ুন কবির, ইতিহাস বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক শরিফুল্লাহ ভূইয়া, গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, কুয়েতমৈত্রী হলের প্রভোস্ট অধ্যাপক মাহবুবা নাসরিন প্রমুখ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর
//