ব্রেকিং:
যুক্তরাজ্যে গাঁজা দিয়ে তৈরি হচ্ছে ওষুধ সেন্টমার্টিনে আটকা পর্যটকদের আনতে তিন জাহাজ ৯৯৯ এ কল, পুলিশ-কোস্টগার্ডের অভিযানে ৩০ জীবন রক্ষা সুন্দরবনে পর্যটক প্রবেশ বন্ধ গৃহবধূ ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছড়ানোয় আটক ১২ ভোলায় ট্রলার ডুবিতে এক জেলের প্রাণহানি, নিখোঁজ ১০ টাকার বান্ডিলের উপর ঘুমিয়ে থাকা সেই এসআই প্রত্যাহার টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত লক্ষ্মীপুরসহ যেসব জেলায় ১১ ও ১২ নভেম্বর শিক্ষা কার্যক্রম বন্ধ দুর্যোগ-পরবর্তী করণীয় ‘বুলবুল’র তাণ্ডবে মরলো ৩৭৫ ভেড়া! তিন শাবকসহ বাঘের তৃষ্ণা মেটানোর ভিডিও ভাইরাল! দল করতে হলে নিয়ম মানতেই হবে: কাদের বুলবুলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় কোস্টগার্ড সোমবার থেকে সব ধরনের নৌযান চলবে মঙ্গলবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত ৩২ বুলবুলের দিনেই জন্ম নিলো ছোট্ট বুলবুলি ঘূর্ণিঝড় মোকাবিলায় নেতাকর্মীদের কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর নিজেরাই তৈরি করে নাম দিলো ‘স্বপ্নের সেতু’ ৫ মাস পর মাকে পেল শিশু সুমাইয়া

মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

৩০

‘নৌপরিবহন সেক্টরে অভূতপূর্ব সাফল্য এনেছে সরকার’

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার নৌপরিবহন সেক্টরকে ঢেলে সাজিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও দূরদর্শিতায় ১০ বছরে এ খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

মঙ্গলবার সকালে চট্টগ্রামের সল্টগোলা ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের ২০তম ও মাদারীপুর শাখার নবম ব্যাচের শিক্ষা সমাপনীতে তিনি এসব কথা বলেন।প্রতিমন্ত্রী বলেন, মেরিটাইম সেক্টরকে প্রধানমন্ত্রী যে উচ্চতায় নিয়ে গেছেন। আর কোনো সরকার তা পারেনি। শিপিং সেক্টরে দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউট নিরলস কাজ করছে। বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করার পেছনে শিপিং সেক্টরেরও ভূমিকা রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন নৌ-বাণিজ্য দফতরের ডিজি কমোডোর সৈয়দ আরিফুল ইসলাম, ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিম, বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল জুলফিকার আজিজ প্রমুখ।

এবার ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটে চট্টগ্রাম ও মাদারীপুর থেকে ডেক বিভাগে একশ জন, ইঞ্জিন বিভাগে ৬৪ জন, ফিটার কাম ওয়েল্ডার বিভাগে ১৪ জন নাবিক উত্তীর্ণ হয়েছেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//