ব্রেকিং:
হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী’র দ্বিতীয় বিয়ে মান সম্মত শিক্ষায় বাংলাদেশ রোল মডেল হবে রংপুর এক্সপ্রেসের ৭টি বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন দুই দোকানে চুরি, ১৭ লাখ টাকার মালামাল লুট ১৪ নভেম্বর থেকে ৩দিন ব্যাপি জাতীয় নজরুল সম্মেলন কিশোরগঞ্জ আদালতের বিচারককে হাইকোর্টে তলব চিরনিদ্রায় শায়িত ‘সোনার টুকরা আদিবা’ আজীবন ছাত্রত্ব বাতিল হতে যাচ্ছে বুয়েটের ২৫ শিক্ষার্থীর শতভাগ নরমাল ডেলিভারিতে চাঁদপুর মাতৃমঙ্গল রায়পুরে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ লক্ষ্মীপুর থেকে উপকূল দিবসের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবি লক্ষ্মীপুরের জমিদারবাড়ি ঘিরে অপার সম্ভাবনা আল্লাহ এমপি কন্যার মনোবাসনা পূর্ণ করুন লক্ষ্মীপুর সরকারি কলেজে উপকূল দিবস পালিত রায়পুরে মুজিববর্ষ জাতীয় স্কুল কাবাডি শুরু রামগতিতে দূর্গতের মাঝে ত্রাণ বিতরণ ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে চাউল ও টেউটিন বিতরণ জেলা গোয়েন্দা শাখার নতুন ভবন এর “শুভ উদ্ভোধন” এই খাবারগুলো কাঁচা খাওয়াই উত্তম! চীনে স্কুলে রাসায়নিক হামলা, শিশুসহ আহত অর্ধশতাধিক

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

৪৩

পদত্যাগ করছেন বিএনপির ৩ কেন্দ্রীয় নেতা!

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

জেলা ও মহানগর যুবদলের কমিটি গঠনকে কেন্দ্র করে স্বেচ্ছায় পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হকসহ বিএনপির কেন্দ্রীয় তিন নেতা। 

বাকি দু’জন হলেন- বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক ও ডাক্তার শাহরিয়ার হোসেন চৌধুরী।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ একাংশের নেতারা সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটি গঠন নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। এর ধারাবাহিকতায় গতকাল শুক্রবার রাতে নগরীর কুমারপাড়া এলাকায় সভা করেন বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। ওই সভায় বিএনপি ও যুবদলের অবমূল্যায়িত নেতাকর্মীরা দল থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিলে তাদের থামিয়ে দেন কেন্দ্রীয় নেতারা। এক পর্যায়ে রাজ্জাক, আরিফুল ও শাহরিয়ার নিজেরাই দলের কেন্দ্রীয় পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেন। এ সময় তাদের সঙ্গে থাকা অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও পদত্যাগের সিদ্ধান্ত নেন। শনিবার দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পদত্যাগপত্র পাঠাবেন বলেও সূত্র থেকে জানা গেছে। 

সভায় উপস্থিত থাকা সিলেট জেলা যুবদলের সদ্য সাবেক কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরী বলেন, শুক্রবার সিলেট জেলা ও মহানগর যুবদলের যে কমিটি গঠন করা হয়েছে এতে দীর্ঘদিন ধরে যুবদলের রাজনীতি করা কেউ ঠাঁই পাননি। ঠাঁই পেয়েছেন বিশেষ একজন কেন্দ্রীয় নেতার অনুসারীরা। তাই বিষয়টি নিয়ে তারা রাতেই সিলেটে বিএনপির কেন্দ্রীয় নেতাদের কাছে তুলে ধরেন। এর পরিপ্রেক্ষিতে বিএনপির তিন কেন্দ্রীয় নেতা আব্দুর রাজ্জাক, আরিফুল হক চৌধুরী ও ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী দলের পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে মেয়র আরিফুল হককে ফোন করলে তার ব্যক্তিগত সহকারী বলেন, স্যার মিটিংয়ে। পরে কথা বলবেন। বিএনপি থেকে তিনি পদত্যাগ করেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। 

বিএনপি মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ডেইলি বাংলাদেশকে বলেন, মেয়র আরিফুল হকের কোনো পদত্যাগপত্র এখন পর্যন্ত মহাসচিবের কাছে আসেনি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//